শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

‘অর্থ পাচাররোধে দেশীয় পণ্যের ব্যবহার বাড়ান’

বগুড়া ব্যুরো : | প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

বগুড়া গত বৃহষ্পতিবার ‘মম ইন’ হোটেলের কনফারেন্স হলে পরিবেশক ও এসি টেকনিসিয়ানদের নিয়ে বগুড়া জোনের দিনব্যাপী মার্সেল এয়ার কন্ডিশনার - ২০২০ ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে মার্সেল এর ব্রান্ড এ্যাম্বাসেডর ও নির্বাহী পরিচালক চিত্র নায়ক আমিন খান বলেন, সফলতার জন্য চাই আত্মবিশ্বাস স্বপ্ন ও ইচ্ছা শক্তি। প্রধানমন্ত্রীর লক্ষ্য ও স্বপ্ন ছিল বলেই পদ্মা সেতু, মেট্রোরেলসহ বিভিন্ন মেগা প্রকল্প আজ শুধু স্বপ্ন নয় বাস্তবায়িত হতে চলেছে ।
তিনি বলেন, আগামী বছর দেশে প্রস্তুত মার্সেল ব্রান্ডের ৩০ হাজার এসি বিক্রির লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। গত বছর সারা দেশে বিক্রি হওয়া ৫ লাখ এসির মধ্যে দেশে প্রস্তুত এসি বিক্রি হয়েছে মাত্র ৮৪ হাজার। এর ফলে দেশ থেকে গত বছর এসি বাবদই ২১ শ’ কোটি টাকা বিদেশে চলে গেছে। এই পাচার থামাতে আমাদের দেশি পণ্যের গুনগত মান বাড়াতে হবে, বাড়াতে হবে দেশি পণ্যের ব্যবহার। তাহলেই কমবে বিদেশে অর্থপাচার। দেশেই এসি উৎপাদনকারি প্রতিষ্ঠান মার্সেল ।
অনুষ্ঠানে মার্সেল এর নির্বাহী পরিচালক ও বিভাগীয় প্রধান মার্সেল সেলস ডিপার্টমেন্ট এর কর্মকর্তা ড. মো. সাখায়াত হোসেন বলেন, সময় ও আবহাওয়ার সাথে তাল মিলিয়ে মার্সেল এসি এখন বিশ্বসেরা। মার্সেল পণ্য এখন বিদেশে রফতানি হচ্ছে। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন টিএমএসএস’র নির্বাহী পরিচালক হোসনে আরা বেগম। উপস্থিত ছিলেন সিনিয়র এসি সেলস এন্ড মনিটরিং এর সিনিয়র ডেপুটি ডিরেক্টর জাহিদুল ইসলাম, ডেপুটি ডিরেক্টর মার্সেল সেলস্ ডিপার্টমেন্ট তৈয়ুবুর রহমান অপারেটিভ ডিরেক্টর মার্সেল ব্রান্ড নিয়ামুল হক, মার্সেল সেলস ডিপার্টমেন্ট বগুড়া জোনের এরিয়া ম্যানেজার মোস্তাফা আজিজুর রহিম, বগুড়া ব্রাঞ্চ ম্যানেজার সার্ভিস ম্যানেজমেন্ট মাহবুবুর রহমান প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন