ঢাকা, সোমবার, ২১ জুন ২০২১, ০৭ আষাঢ় ১৪২৮, ০৯ যিলক্বদ ১৪৪২ হিজরী

খেলাধুলা

সিক্সার্সের দ্বিতীয় নাকি স্টার্সের প্রথম?

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

অস্ট্রেলিয়ার ঘরোয়া টি-টোয়েন্টি লিগ বিগ ব্যাশের প্রথম আসরে শিরোপা ঘরে তোলে সিডনি সিক্সার্স। এরপর দুইবার ফাইনাল খেললেও রানার্স আপ দল হিসেবে মাঠ ছাড়তে হয় সিক্সার্সকে। এবার তাদের সামনে হাতছানি দিচ্ছে দ্বিতীয় শিরোপা জয়ের। সে জন্য অবশ্য ঘরের মাঠে অনুষ্ঠিত ফাইনালে মেলবোর্ন স্টার্সের বিপক্ষে জিততে হবে স্টিভ স্মিথ-ময়সেস হেনরিকসদের। যারা এর আগের আসরে ফাইনাল খেলেছিল। এর আগেও একবার ফাইনাল খেলেছে স্টার্সরা। আজ সিডনিতে বিগ ব্যাশের ফাইনালে নির্ধারিত হবে সিক্সার্স তাদের দ্বিতীয় শিরোপা ঘরে তুলছে নাকি স্টার্স তাদের প্রথম?

দুবারই শিরোপার খুব কাছে গিয়ে ফিরতে হয় গ্লেন ম্যাক্সওয়েল-হারিস রউফদের। এবার প্রথম শিরোপা জয়ের সুযোগ দলটির সামনে। কিন্তু স্টার্সদের হতাশায় ডোবাতে পারে সিডনির আবহাওয়া। বৃষ্টির কারণে পরিত্যক্ত হতে পারে ম্যাচটি। কারণ ফাইনালে কোনো রিজার্ভ ডে রাখা হয়নি।

চলতি আসরের নিয়ম অনুযায়ী ফাইনাল ম্যাচটি পরিত্যক্ত হলে চ্যাম্পিয়ন ঘোষণা করা হবে স্বাগতিক দলকে। এছাড়া সুপার ওভারের নিয়ম না থাকায় টাই হলেও চ্যাম্পিয়ন হবে সিডনি। সেই হিসেবে মাঠের বাইরে মেলবোর্নের থেকে এগিয়ে থাকবে ময়েসেস হেনরিকসের দল। যদিও গ্রুপ পর্ব শেষে ২০ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে ছিল ম্যাক্সওয়েলেরা। ১৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে ছিল সিক্সার্সরা।

এদিকে ফাইনালে বৃষ্টির সম্ভাবনা থাকলেও ম্যাচের আগের দিন দলের সবাইকে নিয়ে বৈঠক করেছেন সিডনি অধিনায়ক ময়েসেস হেনরিকস। জানিয়েছেন, বৃষ্টি নিয়ে না ভেবে ম্যাচের কথাই চিন্তা করছেন তারা। একাদশ কেমন হবে সেটা নিয়ে ইতোমধ্যে বৈঠক করেছেন টিম ম্যানেজমেন্টের সঙ্গে। সিডনিতে বাংলাদেশ সময় বেলা ২টা ১৫ মিনিটে মাঠে গড়াবে ফাইনাল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন