শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

উত্তরে মেয়রের দায়িত্বে জামাল মোস্তফা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০৩ এএম

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) ভারপ্রাপ্ত মেয়র হিসেবে কাউন্সিলর জামাল মোস্তফাকে দায়িত্ব দেয়া হয়েছে। নবনির্বাচিত উত্তর সিটি মেয়র আতিকুল ইসলামের শপথ গ্রহণের আগ পর্যন্ত তিনি এই পদে বহাল থাকবেন।
গত বৃহস্পতিবার স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত একটি পরিপত্র জারি করে বিষয়টি নিশ্চিত করা হয়েছে। পরিপত্রে বলা হয়েছে, নতুন মেয়র শপথ গ্রহণ না নেওয়া পর্যন্ত প্যানেল মেয়রের সিনিয়র সদস্য দায়িত্ব পালন করবেন। জনস্বার্থে জারি করা এই আদেশ অবিলম্বে কার্যকর করা হবে।

ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্বে পাওয়া উত্তরের ৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর জামাল মোস্তফা ২০১৫ সালের সিটি নির্বাচনের কাউন্সিলর পদে জয়ী হয়েছিলেন। ওই সময় কাউন্সিলর ওসমান গনি প্যানেল মেয়র ১, জামাল মোস্তফা প্যানেল মেয়র ২ ও আলেয়া সারোয়ার ডেইজি প্যানেল মেয়র ৩ হিসেবে দায়িত্ব পান। এরপর ওসমান গনি মারা গেলে তাদের পদ একধাপ এগিয়ে আসে। গত ১ ফ্রেব্রæয়ারি ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচন অনুষ্ঠিত হয়। উত্তরে আতিকুল ইসলাম মেয়র নির্বাচিত হয়েছেন, যিনি এর আগেও এই দায়িত্বে ছিলেন। দক্ষিণে মেয়র নির্বাচিত হয়েছেন শেখ ফজলে নূর তাপস।

ঢাকার দুই সিটি কর্পোরেশনের বর্তমান মেয়াদ শেষ হবে আগামী ১৬ মে। উভয় সিটিতেই বর্তমান ওয়ার্ড কাউন্সিলরের অনেকে পুনর্নিবাচিত হয়েছেন। এ কারণে বর্তমান কর্পোরেশনের মেয়াদ শেষ না হলে নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলররা দায়িত্ব নিতে পারবেন না।

ফলে মেয়রের দায়িত্ব পেতে শেখ ফজলে নূর তাপস ও আতিকুল ইসলাম এবং কাউন্সিলরদের প্রায় সাড়ে তিন মাস অপেক্ষা করতে হবে। উত্তরের মেয়র আতিকুল ইসলাম পদত্যাগ করে নির্বাচনে অংশ নেয়ায় ডিএনসিসি চলছে নির্বাচিত মেয়র ছাড়াই।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন