বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

নাটোরে বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন

নাটোর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০২ এএম

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীকে স্মরণীয় করে রাখতে নাটোরের ন্যাশনাল ইন্সটিটিউট অব সাইন্স অ্যান্ড টেকনোলজি প্রতিষ্ঠানে বঙ্গবন্ধু কর্ণার উদ্বোধন করা হয়েছে। গতকাল শনিবার দুপুরে এ বঙ্গবন্ধু কর্ণার উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. শাহরিয়াজ।
এসময় জেলা প্রশাসক বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের স্বাধীনতার স্থপতি। আগামী প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত করতে হবে, স্বাধীনতার জন্যে বঙ্গবন্ধুর অসামান্য আত্মদানকে জানাতে হবে, শিক্ষার্থীদের দেশপ্রেমিক নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। তাই প্রত্যেক শিক্ষা প্রতিষ্ঠানে বঙ্গবন্ধু কর্ণার স্থাপন করতে পারলে ঐ লক্ষ্য অর্জন তরান্বিত হবে।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন দিঘাপতিয়া এম কে অনার্স কলেজের অধ্যক্ষ আব্দুর রাজ্জাক, সমাজসেবামূলক স্বেচ্ছাসেবী সংগঠন ‘লাইফ’ এর সভাপতি অনিক ওবায়দুর ও সহ-সভাপতি ডা. সাইফুল ইসলাম, নাটোর প্রেসক্লাবের সভাপতি জালাল উদ্দিন প্রমুখ।
ন্যাশনাল ইন্সটিটিউট অব সাইন্স অ্যান্ড টেকনোলজি’র অধ্যক্ষ মোস্তাফিজুর রহমান টুটুল বলেন, বঙ্গবন্ধু কর্ণারে বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যবৃন্দের আলোকচিত্র, বঙ্গবন্ধুর জীবন ও কর্মভিত্তিক দেয়ালিকা এবং মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুর উপরে শতাধিক বই স্থান পেয়েছে।
বঙ্গবন্ধু কর্ণার উদ্বোধনের আগে জেলা প্রশাসক মো. শাহরিয়াজ ন্যাশনাল ইন্সটিটিউট অ্যান্ড টেকনোলজি মিলনায়তনে ‘লাইফ’ এর উদ্যোগে শতাধিক দুস্থ নারী-পুরুষের মাঝে কম্বল বিতরণ করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন