ঢাকা, মঙ্গলবার, ১৮ ফেব্রুয়ারি ২০২০, ০৫ ফাল্গুন ১৪২৬, ২৩ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

মহানগর

সেবা দিতে ব্যর্থ ইউপি সদস্যরা: স্থানীয় সরকার মন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০২০, ৩:২১ পিএম

ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যানরা সেবা দিতে ব্যর্থ মন্তব্য করে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেন, তাদের অনেকে জনপ্রিয়তা অর্জন করতে পারে নাই।

তিনি বলেন, ‘ইউপি সদস্যরা বর্তমানে শিক্ষিত থাকলেও কাজের বা কমিটমেন্টের ক্ষেত্রে তারা পরিপূর্ণ আস্থা রাখতে পারছে না।’

রোববার (৯ ফেব্রুয়ারি) ঢাকার কাকরাইলে জনস্বাস্থ্য প্রকৌশল ভবন মিলনায়তনে ‘ইউনিয়ন পরিষদকে অধিকতর কার্যকর ও জনবান্ধব প্রতিষ্ঠানে পরিণত করতে করণীয় নির্ধারণ’ শীর্ষক জাতীয় কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে বাংলাদেশ এখন দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে। এ প্রেক্ষাপটে দূর্গম পাহাড়ের সার্বিক পরিবেশ পরিস্থিতি বিবেচনায় নিয়ে এখানকার তৃণমূল পর্যায়ের জনপ্রতিনিধিত্বশীল প্রতিষ্ঠানগুলো কিভাবে আরো শক্তিশালী করা যায় সে লক্ষ্যে কাজ করছে স্থানীয় সরকার মন্ত্রণালয়।’

তিনি আরো বলেন, ‘ছোটবেলায় দেখতাম সম্ভ্রান্ত পরিবার থেকে চেয়ারম্যান মেম্বাররা নির্বাচিত হতেন কিন্ত এখনকার দিনে সেটা আর হচ্ছে না। ফলে যারা আসছে তাদের দায়বদ্ধতাটুকু বুঝতে পারছে না। কিন্ত সরকার স্থানীয় প্রশাসনকে শক্তিশালী ও কার্যকরি করতে সব রকমের কাজ করেছে।’

কর্মশালায় অন্যান্য বক্তারা পার্বত্য অঞ্চলের ইউনিয়ন সচিবদের বেতন শতভাগ করার পাশাপাশি সারাদেশের চেয়ারম্যানদের ট্রেনিং এবং সুশাসন ও শতভাগ সেবা নিশ্চিতের জন্য মনিটরিং টিম গঠনের কথাও বলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন