বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

ইউএপিতে জেসাপ মুটকোর্ট কম্পিটিশন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০২০, ৫:২৩ পিএম

‘ফিলিপ সি. জেসাপ ইন্টারন্যাশনাল ল মুটকোর্ট কম্পিটিশন’ এর ‘৪র্থ বাংলাদেশ কোয়ালিফাইয়িং রাউন্ড’ অনুষ্ঠিত হয়েছে। গত ৮ ফেব্রুয়ারি ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিক (ইউএপি) অডিটোরিয়ামে অনুষ্ঠিত এ প্রতিযোগিতায় অংশগ্রহণকারী ২৪টি বিশ্ববিদ্যালয়ের মধ্যে চ্যাম্পিয়ন হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় এবং রানার আপ হয়েছে চট্টগ্রাম ইউনিভার্সিটি এবং তৃতীয় স্থান লাভ করছে ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিক ।

‘ফিলিপ সি. জেসাপ ইন্টারন্যাশনাল ল মুট কোর্ট কম্পিটিশন’ আইনের শিক্ষার্থীদের মধ্যে সবচেয়ে বিখ্যাত প্রতিযোগিতা যা আন্তর্জাাতিক পর্যায়ে প্রায় ১০০টিরও অধিক দেশের আইনের শিক্ষার্থীকে একত্রিত করে। জেসাপ বাংলাদেশ কম্পিটিশন সেই প্রতিযোগিতার ন্যাশনাল রাউন্ড যা সারাবিশ্বের সকল জেসাপ প্রতিযোগিতার মধ্যে পঞ্চম বৃহত্তর কোয়ালিফাইয়িং রাউন্ড’। এই নিয়ে চতুর্থবারের মত বাংলাদেশে জাতীয় পর্যায়ে প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হয়েছে।

ইন্টারন্যাশনাল ল স্টুডেন্টস অ্যাসোসিয়েশন বাংলাদেশ যথাক্রমে অফিস অফ ওভারসিজ প্রসিকিউটোরিয়াল ডেভেলপমেন্ট অ্যাসিস্টেন্স অ্যান্ড ট্রেইনিং, ইউ.এস. ডিপার্টমেন্ট অফ জাস্টিস, ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিক, বাংলাদেশ, বাংলাদেশ চ্যাপ্টার অফ এশিয়ান সোসাইটি অফ দ্য ইন্টারন্যাশনাল ল, এর সহযোগিতায় অনুষ্ঠিত হয় বিশ্বের সবচেয়ে সম্মানজনক মুটকোর্ট প্রতিযোগিতার ন্যাশনাল রাউন্ড।

সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ইউএপির ভিসি প্রফেসর ড. জামিলুর রেজা চৌধুরী। তিনি বিজয়ীদের মাঝে পুরস্কার প্রদান করেন। এসময় অনেকের মাঝে আরো উপস্থিত ছিলেন ব্যারিস্টার আমির উল ইসলাম, আন্তর্জাতিক ল’ স্টুডেন্টস এ্যাসোসিয়েশনের নির্বাহী পরিচালক নেসলে বেন, ইউএস ডিপার্টমেন্ট অব জাস্টিজ এর রেসিডেন্ট লিগ্যাল উপদেষ্টা এরিক ওপাঙ্গাসহ প্রমূখ। সমাপনী অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন ইউএপির আইন ও মানবাধিকার বিভাগীয় প্রধান মোহাম্মাদ আসাদুজ্জামান এবং ধন্যবাদসূচক বক্তব্য রাখেন বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবি ও জেসাপ মুটকোর্ট কম্পিটিশন-২০২০ এর প্রধান সমন্বয়ক সায়েম আলী পাঠান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন