ঢাকা বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৪ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

পটুয়াখালীতে আইনজীবীর উপর হামলা, কর্মবিরতি

পটুয়াখালী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০২০, ৬:০৬ পিএম

পটুয়াখালী আইনজীবি সমিতির সদস্য ও পটুয়াখালী জেলা পরিষদ সদস্য এ্যাড. মোঃ বশিরুল আলম’র উপর চাঁদার দাবীতে হামলা ও পরবর্তীতে থানায় মামলা না নেয়ার প্রতিবাদে পটুয়াখালী আইনজীবী সমিতির সদস্যরা বিক্ষোভ কর্মসূচী পালন করেছে। এ ছাড়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার প্রত্যাহরের দাবীতে আজ রবিবার সকল আইনজীবী কর্মবিরতী পালন করেছে।সকালে জেলা আইনজীবী সমিতির সর্বস্তরের আইনজীবী ব্যানারে জেলা আইনজীবী সমিতি কার্যালয় থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়ে সোনালী ব্যাংক মোড় চত্তরে এক সংক্ষিপ্ত পথ সভা শেষে মিছিলটি জেলা প্রশাসক ,পুলিশ সুপারের কার্যালয় হয়ে জেলা আইনজীবী সমিতি কার্যালয়ে গিয়ে এক জরুরী সভায় মিলিত হয়। সভায় বক্তব্য রাখেন জেলা আইনজীবী সমিতির সভাপতি এ্যাডভোকেট গোলাম আহাদ দুল,সাবেক সভাপতি এ্যাডভোকেট আ: হক ফরাজী,সাবেক সভাপতি এ্যাডভোকেট আবুল কাশেম,সাবেক সভাপতি এ্যাডভোটে অ: খালেক ,সাবেক সভাপতি এ্যাডভোকেট হারুনর রশিদ ,সাবেক সভাপতি এ্যাডভোকেট ওয়াহিদ সরোয়ার কালাম,জেলা আইনজীবী সমিতির সাধারন সম্পাদক এ্যাডভোকেট আফজাল তালুকদার স্বপন,সাবেক সাধারন সম্পাদক এ্যাডভোকেট হারুন অর রশিদ,এ্যাডভোকেট আজিমুর রাইহান প্রমুখ।
সভায় আগামী ২৪ ঘন্টার মধ্যে মামলার এজাহার রেকর্ড পূর্বক আসামী গ্রেফতার করা না হলে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ মোস্তাফিজুর রহমানেরকে প্রত্যাহারের দাবী জানানো হয়।
সভায় জানানো হয়, পটুয়াখালী আইনজীবী সমিতির সদস্য ও পটুয়াখালী জেলা পরিষদ সদস্য এ্যাড. মোঃ বশিরুল আলম’র কাছে পাঁচ লাখ টাকা দাবী করেন জনৈক মোঃ তুহিনের নেতৃত্বে ৩ জন। চাঁদা দিতে অপরাগতা প্রকাশ করলে গত ৭ ফেব্রুয়ারি বেলা সাড়ে ১১ টায় তার পিটিআই রোডস্থ বাসায় গিয়ে তার উপর হামলা চালায়। এতে সে গুরুতর জখম হয়। এ সময় সন্ত্রাসীরা তার বাসা থেকে মোবাইল, নগদ টাকা ও স্বর্নালংকারসহ লক্ষাধিক টাকার মালামাল লুটে নেয়। এ ঘটনায় ঐ দিনই আইনজীবি বশিরুল আলম থানায় মামলা করতে গেলে মামলা নেয়নি,পরবর্তীতে জেলা আইনজীবী সিনিয়র সদস্যরা থানায় গেলেও তাদের কাছ থেকে মামলা নিতে অস্বীকৃতি জানান বলে সভায় বক্তারা জানান। এর প্রতিবাদে আজ রবিবার আইনজীবীরা কর্মবিরতি শুরু করে বিক্ষোভ প্রদর্শন শুরু করে আদালত চত্ত্বর থেকে।
এ বিষয়ে পটুয়াখালী সদর থানার ওসি মোঃ মোস্তাফিজুর রহমান জানান, তিনি ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ্যাড. মোঃ বশিরুল আলমের সাথে আঃ প্রতিবেশী মোতালেব আকনের জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে হাতাহাতির ঘটনা ঘটেছে। কিন্তু কোন ধরনের চাঁদা চাওয়ার ঘটনা ঘটেনি। এ্যাড. মোঃ বশিরুল আলম সত্য ঘটনার অভিযোগ করলে অবশ্যই তা আমলে নিয়ে আইনগত ব্যাবস্থা নেয়া হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
** হতদরিদ্র দীনমজুর কহে ** ৯ ফেব্রুয়ারি, ২০২০, ৬:৩০ পিএম says : 0
নিরপেখ্খ তদন্ত পুর্বক ব্যাবস্থা নিন।
Total Reply(0)
আলাউদ্দিন ৯ ফেব্রুয়ারি, ২০২০, ৮:৫৬ পিএম says : 0
যুক্তরাজ্যে যেসব আওয়ামী লীগের এবং বি এন পির দানব আছে তারা ভুল ইনফরমেশন দিয়ে বাংলাদেশে মানুষ ফাসিয়ে খুন করে. কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন