ঢাকা মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭, ১১ সফর ১৪৪২ হিজরী

মহানগর

কূটনীতিকদের সিটি নির্বাচনের অনিয়ম জানালো বিএনপি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০২০, ৭:১৬ পিএম

ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) সদ্য অনুষ্ঠিত ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনের অনিয়ম ও জালিয়াতির বিষয়ে ঢাকায় কর্মরত বিভিন্ন দেশের কূটনৈতিকদের ব্রিফ করেছে বিএনপি। রোববার বিকেলে রাজধানীর গুলশানের একটি হোটেলে কূটনীতিকদের সাথে বিএনপির এই বৈঠক অনুষ্ঠিত হয়। বিকেল ৪টায় বৈঠকটি শুরু হয়ে সোয়া ৫টার দিকে শেষ হয়। কারচুপির অভিযোগে বিএনপি ইতোমধ্যে নির্বাচনের ফলাফল বাতিল করে অবিলম্বে দুই সিটিতে নতুন নির্বাচনের দাবি জানিয়েছে।

জানা গেছে, বৈঠকে কূটনীতিকদের কাছে নতুন করে সিটি নির্বাচনের দাবির যৌক্তিকতা তুলে ধরেছে বিএনপি। একইসঙ্গে এই বিষয়টিতে সরকারের ওপর চাপ প্রয়োগ করতে কূটনীতিকদের অনুরোধ জানিয়েছে দলটি। জবাবে এই বিষয়টি নিয়ে সরকারের সাথে কথা বলবেন বলে বিএনপিকে আশ্বস্ত করেছেন কূটনীতিকরা। এছাড়া বৈঠকে কারাবন্দি বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থা এবং মামলার বিষয়েও আলোচনা হয়েছে বলে জানা গেছে। বৈঠকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী, ইকবাল হাসান মাহমুদ টুকু, ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু, ঢাকা উত্তরে দলের মেয়রপ্রার্থী তাবিথ আউয়াল, দক্ষিণের মেয়র প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন, কেন্দ্রীয় নেতা শামা ওবায়েদ, অ্যাডভোকেট আসাদুজ্জামান আসাদ, ব্যারিস্টার মীর হেলাল, জেবা খান প্রমুখ উপস্থিত ছিলেন।

অন্যদিকে ভারত, রাশিয়া, জার্মানি, অস্ট্রেলিয়া, ডেনমার্ক, নরওয়ে, তুরস্ক, ইইউয়ের কূটনীতিকরা উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
আলাউদ্দিন ৯ ফেব্রুয়ারি, ২০২০, ৮:৫৪ পিএম says : 0
যুক্তরাজ্যে যেসব আওয়ামী লীগের এবং বি এন পির দানব আছে তারা ভুল ইনফরমেশন দিয়ে বাংলাদেশে মানুষ ফাসিয়ে খুন করে. কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন