শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সাংবাদিকের ওপর হামলা চার আসামি রিমান্ডে

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০৩ এএম

ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে দায়িত্ব পালনের সময় সাংবাদিক মোস্তাফিজুর রহমান সুমনের ওপর হামলা মামলার চার আসামির প্রত্যেককে একদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। গতকাল রোববার শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেন এ আদেশ দেন। আসামিরা হলো-জহিরুল ইসলাম ওরফে অপু (২৬), রাসেল হাওলাদার (৩৫), মো. মাসুদ (১৮) ও মো. আলাউদ্দিন (২১)।

গতকাল দুপুরে মামলার তদন্ত কর্মকর্তা মোহাম্মদপুর থানার এসআই আলতাফ হোসেন আসামিদের আদালতে হাজির করেন। একইসঙ্গে মামলার সুষ্ঠু তদন্তের প্রয়োজনে আসামিদের প্রত্যেককে সাতদিন করে রিমান্ডের আবেদন করেন তিনি। আসামিপক্ষের আইনজীবীরা রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। অন্যদিকে রাষ্ট্রপক্ষের আইনজীবী জামিনের বিরোধিতা করেন। উভয়পক্ষের শুনানি শেষে বিচারক রিমান্ডের এ আদেশ দেন।

আবেদনে বলা হয়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামিরা ঘটনায় জড়িত থাকার কথা স্বীকার করে। তাদের সাথে আরও কেউ জড়িত ছিল জানতে চাইলে তারা সঠিক কোন জবাব না দিয়ে কৌশলে এড়িয়ে যাওয়ার চেষ্টা করে। মামলার ঘটনার প্রকৃত রহস্য উদঘাটন, আসামিদের সহযোগী অজ্ঞাতনামা আসামিদের নাম ঠিকানা সংগ্রহ ও গ্রেফতার করাসহ ঘটনার সময় ভিকটিমের কাছ থেকে চুরি হওয়া মোবাইল ফোন, ক্যামেরা, লেন্স, ভোটার আইডি কার্ড, ড্রাইভিং লাইসেন্স, অফিসিয়াল আইডি কার্ড, মানিব্যাগসহ নগদ ৪৮০০/- টাকা ও প্রয়োজনীয় কাগজপত্র উদ্ধার করার জন্য জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ড মঞ্জুরের প্রার্থনা করেন তদন্ত কর্মকর্তা। এর আগে শনিবার রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে চার আসামিকে গ্রেফতার করে র‌্যাব।
উল্লেখ্য, গত ১ ফেব্রুয়ারি দুপুরে মোহাম্মদপুরের রায়েরবাজার এলাকায় একজন কাউন্সিলর প্রার্থীর সশস্ত্র কর্মী-সমর্থকদের মহড়ার ছবি তোলেন সাংবাদিক সুমন। এতে ক্ষিপ্ত হয়ে ধারালো অস্ত্র দিয়ে তাকে কুপিয়ে জখম করে দুর্বৃত্তরা। এ ঘটনায় মোহাম্মদপুর থানায় একটি হত্যাচেষ্টার মামলা দায়ের করা হয়েছে। এরপর ৫ ফেব্রুয়ারি রাতে রাজধানীর রায়েরবাজার এলাকার বুদ্ধিজীবী সড়কের একটি বাসা থেকে ইসমাইল নামে একজনকে গ্রেফতার করে পুলিশ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন