বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

নব্য জেএমবি সদস্য গ্রেফতার

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ১০ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০২ এএম

বরিশালের আগৈলঝাড়ায় নব্য জেএমবির এক সদস্যকে গ্রেফতার করেছে ঢাকার এন্টি টেররিজম ইউনিটের একটি দল। এ ঘটনায় এন্টি টেররিজম ইউনিটের এসআই অজিত কুমার দাস বাদি হয়ে শনিবার রাতে আগৈলঝাড়া থানায় সন্ত্রাসবিরোধী আইনে মামলা দায়ের করেছেন। নাঈমের বাড়িতে অভিযান চালিয়ে জিহাদি বই ও মোবাইলে কিছু ছবি জব্দ করা হয়।
বিভিন্ন জঙ্গী ওয়েবসাইটে যোগাযোগ করাসহ ‘আমি মুসলিম’ নামে একটি ফেসবুক আইডি চালাত আগৈলঝাড়ার নাঈম মোল্লা নামে এক কলেজছাত্র। সে সরকারি শহীদ আব্দুর রব সেরনিয়াবাত ডিগ্রী কলেজে ডিগ্রীতে লেখা-পড়ার পাশাপাশি উপজেলা হাসপাতালের সামনে ‘মা মেডিকেল হল’ নামে একটি ওষুধের দোকানে চাকরি করত।
জঙ্গী ওয়েবসাইটে যোগাযোগ করা ও ঐ ধরনের তৎপরতার সাথে জড়িত থাকার প্রমান পাওয়ায় মোবাইল ট্র্যাকিং এর মাধ্যমে ঢাকা এন্টি টেররিজম ইউনিট এর এএসপি এমএম রফিউল রজির নেতৃত্বে শনিবার বিকেলে উপজেলার গৈলা হাসপাতালের সামনে ওই ওষুধের দোকান থেকে নাঈমকে গ্রেফতার করে থানায় নিয়ে যাওয়া হয়।
নাঈম গৈলা ইউনিয়নের পূর্ব সুজনকাঠী গ্রামের চা বিক্রেতা মো. নজরুল মোল্ল­ার ছেলে। আগৈলঝাড়া থানায় নাঈম মোল্লাকে ব্যাপক জিজ্ঞাসাবাদ শেষে এন্টি টেররিজম ইউনিটের এসআই অজিত কুমার দাস বাদি হয়ে শনিবার রাতে সন্ত্রাসবিরোধী আইনে মামলা দায়ের করেন।
মামলার তদন্তকারি কর্মকর্তা এন্টি টেররিজম ইউনিটের পরিদর্শক মো. খায়রুল ইসলাম নাঈমের বিরুদ্ধে জঙ্গি তৎপরতার সাথে জড়িত থাকার প্রমান পেয়েছেন বলে সাংবাদিকদের জানিয়েছেন। নাঈমের পিতা নজরুল মোল্লার পূর্বে উজিরপুর উপজেলার পূর্ব সাতলা গ্রামে বাড়ি ছিল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন