শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

চট্টগ্রামে বঙ্গবন্ধুকে নিবেদিত বইমেলা আজ শুরু

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১০ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০২ এএম

নগরীর এমএ আজিজ স্টেডিয়াম জিমনেশিয়াম চত্বরে চসিকের উদ্যোগে আজ সোমবার শুরু হচ্ছে বিশ দিনব্যাপী বঙ্গবন্ধুকে নিবেদিত অমর একুশে বইমেলা। বিকেল ৩টায় মেলার উদ্বোধন করবেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। মেলা প্রসঙ্গে বইমেলার প্রধান পৃষ্ঠপোষক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, ছেলেমেয়েরা আজকাল মোবাইলে ও মাদকে আসক্ত হয়ে পড়েছে। আগামী প্রজন্মকে সৃজনশীল, সমৃদ্ধ ও আলোকিত মানুষ হিসেবে গড়ে তুলতে বইমেলা সহায়ক হবে।
মেয়র বলেন, ইতিহাস-ঐতিহ্েযর ধারক চট্টগ্রামে জ্ঞান ও মননের আকাক্সক্ষা পূরণে সিটি কর্পোরেশনের উদ্যোগে ঢাকা ও চট্টগ্রামের সৃজনশীল প্রকাশকদের অংশগ্রহণে দ্বিতীয়বারের মত অনুষ্ঠিত হচ্ছে মুজিব বর্ষে বঙ্গবন্ধুকে নিবেদিত অমর একুশে বইমেলা-২০২০। এ বছর ২০২০ সাল জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শততম বার্ষিকী। তাই এবারের বইমেলা মুজিব বর্ষ উপলক্ষে জাতির পিতাকে নিবেদন করা হয়েছে।
মেলায় সঙ্গীতানুষ্ঠান, রবীন্দ্র ও নজরুল উৎসব, বসন্ত বরণ উৎসব, কবিতা ও ছড়া উৎসব, তারুণ্যের উৎসব, আবৃত্তি উৎসব, বিতর্ক উৎসব, শিশু উৎসব, আন্তজার্তিক লেখক সম্মেলন ও পাঠক সমাবেশের আয়োজন থাকবে। এছাড়াও এতে চট্টগ্রামের আঞ্চলিক গান, লোক ও মরমী সংগীতের আয়োজন থাকবে। ঢাকা ও চট্টগ্রাম মিলে ২০৫টি প্রকাশনা সংস্থাকে স্টল বরাদ্দ দেয়া হয়েছে। মেলা ১০ ফেব্রুয়ারি থেকে ২৯ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন