শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ফুলপুরে ভয়াবহ অগ্নিকান্ডে পুড়েছে মাদ্রাসা ও আবাসিক স্থাপনা, ৩০ লাখ টাকার ক্ষতি

ফুলপুর (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ ফেব্রুয়ারি, ২০২০, ৭:০৮ পিএম

ময়মনসিংহের ফুলপুরে এক্সিলেন্ট স্কুল এন্ড মাদ্রাসায় ভয়াবহ অগ্নিকাণ্ডে মাদ্রাসা গৃহ ও পার্শ্ববর্তী বাসা সম্পূর্ণ ভস্মিভূত হয়ে গেছে। এতে নগদসহ ৩০ লক্ষ টাকার সম্পদ ভস্মিভূত হয় এবং ৩জন আহত হয়েছে।

জানা যায়, ফুলপুর পৌর এলাকার কলেজ রোডে গতকাল সোমবার বিকাল ৩টার দিকে এক্সিলেন্ট স্কুল এন্ড মাদ্রাসায় যথারীতি শিক্ষাদান কার্যক্রম চলছিল। এ সময় হঠাৎ মাদ্রাসা গৃহে আগুন লেগে যায়। কিছু বোঝার আগেই পুরো মাদ্রাসা ও সংলগ্ন আকিজুল ইসলামের বাসা জুড়ে আগুন ছড়িয়ে পড়ে। সাথে সাথে স্থানীয় লোকজনের সহযোগীতায় মাদ্রাসা থেকে ছোট ছোট শিক্ষার্থীদের দ্রুত বের করে আনা হয়। এতে মাদ্রাসার শিক্ষার্থীদের কোন ক্ষতি হয়নি। সংবাদ পেয়ে ফুলপুর ফায়ার সার্ভিসের কর্মীরা ও থানা পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌঁছে বেশ কিছুক্ষণ চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনেন। ইতোমধ্যে মাদ্রাসার ৬টি কক্ষ ও সংলগ্ন চার কক্ষের আবাসিক স্থাপনা ভস্মিভূত হয়ে যায়। মাদ্রাসা ও বাসায় রক্ষিত সম্পদের মধ্যে ৪টি ল্যাপটপ, ৮/১০টি ফ্রিজ ও বিপুল পরিমাণ আসবাবপত্র পুড়ে যায়। এসময় সেলিনা আক্তার (৩৫) সহ ৩ জন আহত হয়েছে।
ফুলপুর ফায়ার সার্ভিস ও স্থানীয় লোকজনের ধারণা বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকান্ডের সূত্রপাত হতে পারে।

ফুলপুর উপজেলা নির্বাহী অফিসার সাইফুল ইসলাম, পৌরসভার মেয়র আমিনুল হক, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শফিকুল ইসলাম ও ফুলপুর থানার পুলিশ কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন এবং মাদ্রাসার শিক্ষাথীসহ ক্ষতিগ্রস্তদের সহযোগিতার আশ্বাস দেন। তাতক্ষণিক ক্ষতিগ্রস্তদের কম্বল দেয়ার ঘোষণা দেন উপজেলা নির্বাহী অফিসার।

এক্সিলেন্ট স্কুল এন্ড মাদ্রাসার অধ্যক্ষ সাংবাদিক আব্দুল মান্নান ও বাসার মালিক আকিজুল ইসলাম জানান, অগ্নিকাণ্ডে নগদ টাকা, ল্যাপটপ, কয়েকটি ফ্রিজ,আসবাবপত্র সহ ৩০ লক্ষ টাকার ক্ষতিসাধন হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন