বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

করোনাভাইরাস প্রতিরোধে ৯০ হাজার বিদেশ ফেরত যাত্রীদের স্ক্রীনিং সম্পন্ন: স্বাস্থ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ ফেব্রুয়ারি, ২০২০, ৭:৫৫ পিএম

করোনাভাইরাস প্রতিরোধে ১০ দিনে ৯০ হাজার ২৪৫ জন বিদেশ ফেরত যাত্রীর করোনা ভাইরাস সংক্রান্ত মেডিকেল স্ক্রীনিং সম্পন্ন করা হয়েছে বলে জানিয়েছেন, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক

সোমবার (১০ ফেব্রুয়ারি) সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে মন্ত্রণালয় কর্তৃক আয়োজিত স্বাস্থ্য সচেতনতায় করণীয় শীর্ষক বৈঠকে এ তথ্য নিশ্চিত করেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী।

যার মধ্যে গত ২৪ ঘন্টায় স্ক্রীনিং করা হয়েছে ১২ হাজার ৬৩০ জন যাত্রীর। এর মধ্যে ঢাকা, সিলেট ও চট্টগ্রাম বিমান বন্দরে ৬ হাজার ১৬২ জন, নৌ-বন্দরে ২৪০ জন এবং সমুদ্র বন্দরসমূহ ৬ হাজার ২২৪ জন বিদেশ ফেরত যাত্রী রয়েছেন।

এদিকে গেল ৭ ফেব্রুয়ারি থেকে দেশের বন্দরসমূহে বিদেশ ফেরত সকল যাত্রীর করোনাভাইরাস সতর্কতায় স্ক্রীনিং বাধ্যতামূলক করা হয়েছে। এখন পর্যন্ত দেশের কোথাও কোনো করোনাভাইরাস রোগী সনাক্ত হয়নি। রংপুরে করোনাভাইরাস সন্দেহে সদ্য চীন ফেরত একজন শিক্ষারঈ ভর্তি হলেও স্বাস্থ্য পরীক্ষা শেষে তিনি করোনাভাইরাস মুক্ত বলে নিশ্চিত হওয়া গেছে।

উল্লেখ্য, এখন পর্যন্ত বিশ্বে প্রায় ৪০ হাজার মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে এবং প্রায় সাড়ে আটশত মানুষ এই ভাইরাসে ইতোমধ্যে মারা গেছে। বর্তমানে ভাইরাসটি চীনসহ ২৫টি দেশে প্রবেশ করেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন