বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

জাবি ভিসির বিরুদ্ধে ঝাড় মিছিল

জাবি সংবাদদাতা : | প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০০ এএম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ফারজানা ইসলামের অপসারণের দাবিতে ঝাড়– মিছিল করেছে দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর ব্যানারে আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থীরা।

সোমবার বিকেল ৫টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার থেকে মিছিলটি শুরু হয়ে ক্যাম্পাসের প্রধান সড়ক সমূহ প্রদিক্ষণ করে পরিবহন চত্ত¡র সংলগ্ন ব্রীজে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়।

সমাবেশে ছাত্রফ্রন্ট বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক আবু সাঈদের সঞ্চালনায় বক্তব্য রাখেন অধ্যাপক তারেক রেজা। তিনি বলেন, ‘জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়কে কলঙ্কমুক্ত করার জন্যই আজ আমরা হাতে ঝাড়– তুলে নিয়েছি। দুর্নীতিবাজ ভিসি শুধু বিশ্ববিদ্যালয়কে কলঙ্কিত করেননি সারাদেশের দুর্নীতিবাজের মডেলে পরিণত হয়েছেন। শিক্ষক শিক্ষার্থীরা আজ ঝাড়– হাতে নিয়েছে, তিনি বিদায় না হলে এর থেকে আরো কঠিন আন্দোলনে যেতে শিক্ষক শিক্ষার্থীরা বাধ্য হবে।’

বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের জাবি শাখার আহŸায়ক শাকিল উজ্জামান বলেন, ‘আমরা দীর্ঘদিন ধরে দুর্নীতিবাজ ভিসির বিরুদ্ধে আন্দোলন করে আসছি। কিন্তু এই ভিসি আমাদের বিরুদ্ধে নানা ধরনের প্রোপাগান্ডা চালিয়েছেন। নৈতিক আন্দোলন বন্ধ করার জন্য সন্ত্রাসী বাহিনী দ্বারা আমাদের উপর হামলা করিয়েছে। এই দুর্নীতিবাজ ভিসির কাছে আমরা নিরাপদ না, এই বিশ্ববিদ্যালয় নিরাপদ নয়।’

এই সময় আরও বক্তব্য দেন ছাত্র ইউনিয়নের জাবি সংসদের সাধারণ সম্পাদক রাকিবুল রনি, জাহাঙ্গীরনগর সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক সোহানুর রশীদ গাজী মুন, ছাত্রফ্রন্ট বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক সুদীপ্ত দে এবং সদস্য কনোজ কান্তি রায় প্রমুখ।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন