বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

৩দিনেও ঢাকা-১০ আসনে আ.লীগের মনোনয়ন ফরম কেনেননি কেউ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০২ এএম

পাঁচটি সংসদীয় আসনের উপ-নির্বাচনে প্রার্থী খুঁজতে তিন দিন ধরে মনোনয়ন ফরম বিক্রি করছে আওয়ামী লীগ। ফজলে নূর তাপসের ছেড়ে দেওয়া এই আসনে তিন দিনেও মনোনয়ন ফরম কেনেননি কেউ। গতকাল পর্যন্ত এ আসনে কোন মনোনয়ন ফরম বিক্রি হয়নি। পাঁচটিআসনের উপ-নির্বাচনের জন্য দলীয় ফরম বিক্রি করছে আওয়ামী লীগ। এছাড়াও চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র প্রার্থী খুঁজতেও আজ থেকে মনোনয়ন ফরম বিক্রি শুরু করেছে দলটি।

৫ আসনে গত তিন দিনে ফরম বিক্রির সংখ্যা ১৭টি। চট্টগ্রাম সিটিতে শুরুর দিনেই মনোনয়ন ফরম বিক্রি হয়েছে দুইটি। আওয়ামী লীগের দফতর সূত্রে জানা যায়, গত তিন দিনে গাইবান্ধা-৩ এর জন্য ৯ জন, বাগেরহাট-৪ এর জন্য চার জন, বগুড়া-১ এর জন্য দুই জন, যশোর-৬ এর জন্য দুই জন দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। তবে তিন দিন হয়ে গেলেও ঢাকা-১০ আসন থেকে কেউ মনোনয়ন ফরম সংগ্রহ করেননি। ওই আসনের টানা তিনবারের সংসদ সদস্য ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাতিজা শেখ ফজলে নূর তাপস গত ডিসেম্বরের শেষ দিকে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র প্রার্থী হওয়ায় পদত্যাগ করেন। ফলে আসনটি শূন্য হয়ে যায়। তিনি মেয়র নির্বাচিত হওয়ায় ধানমন্ডির এই অভিজাত এবং গুরুত্বপূর্ণ আসনে অন্য কোনও নেতা মনোনয়নপত্র জমা দেওয়ার ইচ্ছা এখনও পোষণ করেননি। অন্যদিকে, তাপসও তার উত্তরসূরী হিসেবে প্রকাশ্যে কারও নাম এখনও প্রস্তাব করেননি।
আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক সায়েম খান জানান, বাগেরহাটের-৪ আসনের মনোনয়ন ফরম সংগহ করেছেন আওয়ামী লীগের কেন্দীয় কার্যনির্বাহীর সদস্য আমিরুল আলম মিলন, জেলা আওয়ামী লীগের সাবেক সহ সভাপতি আব্দুর রহিম খান, উপ কমিটির সাবেক সহ-সম্পাদক মিজানুর রহমান জনি এবং প্রবীর রঞ্জন হাওলাদার। গাইবান্ধা-৩ আসনের মনোনয়ন ফরম সংগ্রহকারীরা হলেন-কৃষক লীগের সাধারণ সম্পাদক উম্মে কুলসুম স্মৃতি, ইয়াকুব উল আজাদ, মো. মাহমুদুল হক, এ কে এম মোকছুদ চৌধুরী, মফিজুল সরকার, মো.ফজলুল করিম, মো. ওমর ফারুখ, আজিজার রহমান খান, গোপাল চন্দ্র বর্মন, মোছাম্মদ রোজিনা বেগম এবং তামান্না শারমিন। বগুড়া-১ আসনের মনোনয়ন নিয়েছেন এসএম মোজাহেদুল ইসলাম (বিপ্লব) এবং যশোর-১ আসনের মনোনয়ন নিয়েছেন শেখ রফিক আলম।
চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র পদে দুই জন প্রার্থী মনোনয়ন ফরম নিয়েছেন। তারা হলেন- সাবেক বৈদেশিক ও প্রবাসীকল্যাণমন্ত্রী নুরুল ইসলাম বিএসসি এবং রেজাউল করিম চৌধুরী। মনোনয়ন বিতরণ ও জমা নেওয়া চলবে আগামী ১৪ ফেব্রæয়ারি পর্যন্ত। আগামী ১৫ ফেব্রæয়ারি সন্ধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাস ভবন গণভবনে প্রার্থীদের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে।#

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (4)
মশিউর ইসলাম ১১ ফেব্রুয়ারি, ২০২০, ১:৪৯ এএম says : 0
সবাই জানে মনোনয়ন ফরম কিনলে শুধু শুধু টাকা নষ্ট হবে। কি দরকার তার।
Total Reply(0)
রিদওয়ান বিবেক ১১ ফেব্রুয়ারি, ২০২০, ১:৫০ এএম says : 0
সাবাস, ভোটাধিকার হরণের গণতন্ত্রে এটাই স্বাভাবিক।
Total Reply(0)
সুক্ষ্ম চিন্তা ১১ ফেব্রুয়ারি, ২০২০, ১:৫০ এএম says : 0
আগামী দিনে বিরোধী দলের প্রার্থীর ফরমও আওয়ামী লীগকে তুলে দিতে হবে।
Total Reply(0)
তোফাজ্জল হোসেন ১১ ফেব্রুয়ারি, ২০২০, ১:৫১ এএম says : 0
আর কিছছু দিন অপেক্ষা করলে ফরম তোলার জন্য বিরোধী প্রার্থীরা টাকা পাবেন।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন