ঢাকা, বৃহস্পতিবার, ০৬ আগস্ট ২০২০, ২২ শ্রাবণ ১৪২৭, ১৫ যিলহজ ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

রাজনীতির সঙ্গে খেলাকে গুলিয়ে ফেলছে ভারত : পাকিস্তান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০২০, ১২:৫৪ পিএম

ভারত রাজনীতির সঙ্গে খেলাকে গুলিয়ে ফেলছে বলে হুশিয়ারি উচ্চারণ করেছে পাকিস্তানি কাবাডি ফেডারেশন (পিকেএফ)। এছাড়া চলতি বছরের কাবাডি বিশ্বকাপে ভারতীয় কোনো দলকে অংশগ্রহণের সুযোগ দেয়া হয়নি বলে যে দাবি করা হয়েছে, তা প্রত্যাখ্যান করেছে পাকিস্তান।-খবর ডন অনলাইনের

ভারীয় কর্তৃপক্ষের দাবি, পাকিস্তানে চলমান কাবাডি বিশ্বকাপে তাদের কোনো দলকে অংশগ্রহণের সুযোগ দেয়া হয়নি। অথচ এর একদিন আগে ওয়াগাহ সীমান্ত দিয়ে তাদের একটি কাবাডি দল পাকিস্তানে এসে খেলায় অংশগ্রহণ করেছেন।

এতে বিশ্বকাপে ভারতের প্রতিনিধিত্ব করতে আসা ক্রীড়াবিদদের রাষ্ট্রীয় মর্যাদা এক ধরনের অনিশ্চয়তায় পড়ে গেছে।

লাহোরে পিকেএফ সভাপতি চৌধুরী সাফায়া হোসেন সাংবাদিকদের বলেন, এই বিভ্রান্তির জন্য শত্রু উপদান দায়ী। প্রথমবারের মতো পাকিস্তানে কাবাডি বিশ্বকাপ অনুষ্ঠিত হচ্ছে। এর আগে ভারতে একবার হয়েছিল।

তিনি বলেন, এই ক্রীড়ানুষ্ঠানের বিরুদ্ধে শত্রুরা ষড়যন্ত্র করছে। মিথ্যা তথ্য ছড়ানোর দায়ে একটি এজাহারও দাখিল করা হয়েছে।

খেলার সঙ্গে রাজনীতি মিশিয়ে ফেলার বিরুদ্ধে সতর্কতা উচ্চারণ করে পাকিস্তান কাবাডি ফেডারেশনের মহাসচিব রানা সারওয়ার বলেন, আপনারা ভারতীয় সব খেলোয়াড়দের র‌্যাংকিং পরীক্ষা করে দেখেন। তাদের দলীয় কোন্দলের জন্যই এমন বিবৃতি দেয়া হয়েছে।

অভিযোগের বিষয়ে জানতে ভারতীয় খেলোয়াড় ও তাদের দলীয় ব্যবস্থাপনার সঙ্গে কথা বলতে চাইলে ডননিউজ টিভির প্রশ্নের জবাব পাওয়া যায়নি।

আটদিনের এই কাবাডি বিশ্বকাপের ম্যাচগুলো লাহোর, ফয়সালাবাদ, কার্তারপুর ও নানাকানা সাহিবে অনুষ্ঠিত হবে। এতে ভারত ছাড়াও ইরান, কানাডা, অস্ট্রেলিয়া, যুক্তরাষ্ট্র, সিয়েরা লিওন ও কেনিয়া অংশ নিয়েছে।

এসব তর্কবিতর্কের মধ্যেই প্রথম ম্যাচে জার্মানিকে পরাজিত করেছে ভারতীয় কাবাডি দল।

ভারতীয় অলিম্পিক অ্যাসোসিয়েশনের প্রধান নারিন্দর বাট্রা বলেন, পাকিস্তানে কাবাডি খেলতে যাওয়া খেলোয়াড়দের সম্পর্কে তার কোনো ধারনা নেই। অলিম্পিক অ্যাসোসিয়েশন কিংবা অ্যামেচার কাবাডি ফেডারেশন অব ইন্ডিয়া চলতি কাবাডি বিশ্বকাপে তাদের কোনো দলকে অনুমতি দেয়নি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন