বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ক্লাসের দাবিতে সাতক্ষীরা পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষার্থীদের সড়ক অবরোধ

সাতক্ষীরা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০২০, ২:০৫ পিএম

ক্লাসের দাবিতে সাতক্ষীরা-যশোর সড়ক অবরোধ পূর্বক বিক্ষোভ করেছে সাতক্ষীরা পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষার্থীরা। এসময় সড়কে যানজট বেধে যায়।

মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) বেলা ১১টার দিকে সাতক্ষীরা-যশোর সড়কের বাইপাস মোড়ে অবরোধ করে তারা।

এ সময় অবিলম্বে ক্লাস চালুর দাবিতে স্লোগান দিতে থাকে শিক্ষার্থীরা।

বিক্ষোভরত শিক্ষার্থীরা জানান, গত ১ ফেব্রুয়ারি থেকে শিক্ষকরা সাতক্ষীরা পলিটেকনিক ইনস্টিটিউটের দ্বিতীয় শিফটের ক্লাস নেওয়া বন্ধ করে দেন। এতে বিপাকে পড়ে শিক্ষার্থীরা

তারা অবিলম্বে ক্লাস শুরু করা না হলে বৃহত্তর আন্দোলনের ঘোষণা দেন।

পরে সাতক্ষীরা পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ প্রকৌশলী মাকছুদুর রহমান আন্দোলনরত শিক্ষার্থীদের দাবি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়ে সমস্যা সমাধানের আশ^াস দিলে তারা অবরোধ তুলে নেয়।

সাতক্ষীরা পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ প্রকৌশলী মাকছুদুর রহমান জানান, বর্তমানে পলিটেকনিকে দুটি শিফট চলে। দ্বিতীয় শিফটে ক্লাস নেওয়ার জন্য শিক্ষকদের ২০০৯ সালেল বেতন স্কেলের ৫০% ভাতা দেওয়া হয়। শিক্ষকরা ২০১৫ সালের স্কেল অনুযায়ী ভাতার দাবিতে কর্মবিরতি ঘোষণা করে দ্বিতীয় শিফটের ক্লাস নেওয়া বন্ধ করে দিয়েছে। ফলে সংকটের সৃষ্টি হয়েছে। দ্বিতীয় শিফটের শিক্ষার্থীরা ক্লাস করতে না পেরে আন্দোলনে নেমেছে। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

প্রসঙ্গত, দ্বিতীয় শিফটে ক্লাস নেওয়ার জন্য ২০১৫ সালের বেতন স্কেল অনুযায়ী ভাতার দাবিতে সারাদেশের পলিটেকনিকে কর্মরত শিক্ষকরা কর্মবিরতি কর্মসূচি পালন করছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন