ঢাকা মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭, ১১ সফর ১৪৪২ হিজরী

মহানগর

৫ মিনিটও দাঁড়াতে পারেন না খালেদা জিয়া -সেলিমা ইসলাম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০২০, ৬:৫৭ পিএম

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া অসুস্থতা এতটায় অসুস্থ যে, তিনি ৫ মিনিট দাঁড়িয়ে থাকতে পারেন না বলে জানিয়েছেন তার বোন সেলিমা ইসলাম। মঙ্গলবার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে চিকিৎসাধীন বেগম জিয়ার সাথে সাক্ষাত করে এসে তিনি একথা জান। সেলিমা ইসলাম বলেন, সে যে অবস্থায় এসছিল এখন তার শারীরিক অবস্থা সেই অবস্থায় নেই। সে আগে হেঁটে চলে বেড়াত। এখন তো সে ৫ মিনিটও দাঁড়াতে পারে না। এখানে ডাক্তাররা যে চিকিৎসা দিচ্ছেন তাতে কোনো উন্নতি হচ্ছে না। সেজন্য তার উন্নত চিকিৎসা প্রয়োজন।

খালেদা জিয়ার শারীরিক অবস্থা নিয়ে বোন বলেন, সে ৫ মিনিটও দাঁড়াতে পারছে না। তার বাথরুম থেকে বেডের দূরত্ব খুব সামান্য। সেখানে যেতেও তার ২০ মিনিট সময় লাগে। তার বাঁ হাতটা সম্পূর্ণ বেঁকে গেছে, এখন ডান হাতটাও বেঁকে যাচ্ছে। সে খেতে পারছে না, খেলেই বমি হয়ে যাচ্ছে। জ্বর আছে গায়ে, শরীরে প্রচ- ব্যথা। এমতাবস্থায় উনার উন্নত চিকিৎসা খুবই প্রয়োজন। উনার শরীর এত খারাপ এই মুহূর্তে যদি উনার উন্নত চিকিৎসা না দেওয়া যায় তাহলে উনার কী হবে-এটা আমরা বলতে পারছি না।

আবেগময় কণ্ঠে সেলিমা ইসলাম বলেন, আমাদের আবেদন, তাকে মুক্তি দেওয়া হোক। অন্তত উন্নত চিকিৎসাটুকু করতে পারি যেন- এটাই আমাদের একমাত্র আবেদন।

ডায়াবেটিসে আক্রান্ত খালেদা জিয়ার সুগার লেভেল কোনোভাবে নিয়ন্ত্রণে আসছে না জানিয়ে বেগম জিয়ার বোন বলেন, আজকে তার (খালেদা জিয়া) শরীর খুবই খারাপ। সে শ্বাসকষ্টে ভুগছে। একদম কথাই বলতে পারছে না। সরকারকে বলছি, এটা বিবেচনা করেন। উনার এই শারীরিক অবস্থা, শ্বাসকষ্ট, উনার বয়স তাদের (সরকার) বিবেচনা করা উচিত। মানবিক দিকটা বিবেচনা করে তাকে মুক্তি বা জামিন দেওয়া উচিত। সরকারের কাছে আমরা এটাই আবেদন করছি যে, তার নিঃশর্ত মুক্তির দাবি করছি।

এ বিষয়ে পরিবারের পক্ষ থেকে সরকারের কাছে কোনো আবেদন করা হয়েছে কি না জানতে চাইলে সেলিমা ইসলাম বলেন, আমরা এখনও আবেদন কারও কাছে করিনি। কিন্তু আমরা জাতির কাছে, দেশবাসীর কাছে আবেদন জানাচ্ছি, আপনারা সবাই উনার জন্য দোয়া করবেন এবং উনার মুক্তি যেন হয় সেই চেষ্টা আপনারাই করেন। বঙ্গবন্ধু মেডিকেলের ভিসির কাছে পরিবারের পক্ষ থেকে আপনার ভাই একটি আবেদন করেছেন বলে জানা গেছে, ওই আবেদন কী নিয়ে তা জানতে চান সাংবাদিকরা। তখন সেলিমা ইসলাম বলেন, এটা খালেদা জিয়ার মুক্তি, নিঃশর্ত মুক্তি। উনাকে তো মিথ্যা একটা মামলায় সাজা দেওয়া হয়েছে। আজকে দুই বছর ধরে সে অন্তরীণ আছে।

বিকাল সাড়ে ৩টায় খালেদা জিয়ার সাথে সাক্ষাৎ করতে আসেন তার পাঁচ স্বজন। সেলিমা ইসলাম ছাড়াও ছোট ভাইয়ের স্ত্রী কানিজ ফাতিমা, তার ছেলে অভিক এস্কান্দার, তারেক রহমানের স্ত্রীর বড় বোন শাহিনা জামান খান বিন্দু ও কোকোর শাশুড়ি মূকরেমা রেজা (ফাতিমা রেজা) ছিলেন এই দলে। এক ঘণ্টা সাক্ষাৎ শেষে তারা বেরিয়ে আসেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন