ঢাকা, শুক্রবার, ০৭ আগস্ট ২০২০, ২৩ শ্রাবণ ১৪২৭, ১৬ যিলহজ ১৪৪১ হিজরী

ব্যবসা বাণিজ্য

২০২৫ সালের মধ্যে সকল প্রবীণ ভাতা পাবেন -সংসদে সমাজকল্যাণ মন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০২ এএম

আগামী ২০২৫ সালের মধ্যে সকল প্রবীণরা (৬৫ বছর বা তদূর্ধ্ব বয়স্ক পুরুষ এবং ৬২ বছর তদূর্ধ্ব বয়স্ক মহিলা) ভাতা প্রদানের পরিকল্পনা সরকারের রয়েছে বলে জানিয়েছেন সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ। গতকাল মঙ্গলবার বিকেলে জাতীয় সংসদ অধিবেশনে লিখিত প্রশ্নোত্তর পর্বে তিনি এ তথ্য জানান।

সরকারি দলীয় সংসদ সদস্য মীর মোস্তাক আহমেদ রবির প্রশ্নের লিখিত জবাবে মন্ত্রী আরো জানান, বর্তমান সরকার ক্ষমতা গ্রহণের পর হতে প্রতিবছরই বয়স্ক ভাতা কর্মসূচিতে উপকারভোগীর সংখ্যা প্রায় ১০ শতাংশ হারে বৃদ্ধি করা হচ্ছে। ২০১৯-২০ অর্থ বছরে সারাদেশে ৪৪ লাখ জনকে বয়স্ক ভাতা প্রদান করা হচ্ছে। সে হিসেবে পর্যায়ক্রমে ২০২৫ সালের মধ্যে সকল ৬৫ বছর বা তদূর্ধ্ব বয়স্ক পুরুষ এবং ৬২ তদূর্ধ্ব বয়স্ক মহিলাকে ভাতা প্রদানের পরিকল্পনা সরকারের আছে।

মন্ত্রী নুরুজ্জামান আহমেদ জানান, শাস্তি নয়, সংশোধন- এ লক্ষ্যকে সামনে রেখে এ সকল কিশোর-কিশোরীদের সংশোধন ও উন্নয়নের জন্য গাজীপুর ও যশোরে দুটি শিশু উন্নয়ন কেন্দ্র (বালক) এবং গাজীপুরের কোনাবাড়ীতে একটি শিশু উন্নয়ন কেন্দ্র (বালিকা) স্থাপন করা হয়েছে। স¤প্রতি টঙ্গীর শিশু উন্নয়ন কেন্দ্রে কিশোর নির্যাতনের কোন ঘটনা ঘটেনি। কোন কেন্দ্রেই যাতে নির্যাতনের ঘটনা না ঘটে সেজন্য বেশকিছু সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। সরকারি দলের অপর সংসদ সদস্য দিদারুল আলমের প্রশ্নের লিখিত জবাবে মন্ত্রী জানান, চলতি ২০১৯-২০ অর্থবছরে বয়স্ক ও বিধবা ভাতাসহ সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতায় সমাজকল্যাণ মন্ত্রণালয় হতে ৫ হাজার ৬৯৭ কোটি ৬৬ লাখ টাকা বরাদ্দ প্রদান করা হয়েছে।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
abdul ১২ মার্চ, ২০২০, ৯:৩৯ এএম says : 0
এখন দিলে সমস্যা কি
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন