ঢাকা, বুধবার, ০৮ জুলাই ২০২০, ২৪ আষাঢ় ১৪২৭, ১৬ যিলক্বদ ১৪৪১ হিজরী

মহানগর

ভয়াবহ যানজট বিমানবন্দর সড়কে

মহাখালীতে গার্মেন্টস শ্রমিকদের অবরোধের জের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ ফেব্রুয়ারি, ২০২০, ১২:২৪ পিএম

কর্মী ছাঁটাইয়ের প্রতিবাদে রাজধানীর তেজগাঁওয়ে সড়ক অবরোধ করে একটি পোশাক কারখানার শ্রমিকরা। আজ বুধবার সকাল সাড়ে ৯টার দিকে তারা তেজগাঁও এলাকার নাবিস্কো মোড়ের দুইপাশে অবস্থান নিলে সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। এতে দুর্ভোগে পড়েছেন অফিসগামী কর্মজীবী মানুষ। ঘণ্টা দুয়েক পর রাস্তা ছাড়লেও মহাখালী, তেজগাঁও, বনানী, গুলশান, মগবাজার এলাকাসহ রাজধানীর বিমানবন্দর সড়কে যানজট ভয়াবহ আকার ধারণ করেছে। ট্রাফিক পুলিশের একজন কর্মকর্তা জানান, পুলিশ চেষ্টা করছে যানবাহনকে সচল করার জন্য। কিন্তু সকালে পিক আওয়ারে হাজার হাজার যানবাহন আটকে পরায় পরিস্থিতি স্বাভাবিক হতে সময় লাগছে। এদিকে, বিমান বন্দরে আজ দুপুরে বিশ্বকাপ জয়ী যুব ক্রিকেটারদের সংবর্ধনাকে কেন্দ্র করে বিমান বন্দর সড়কে যান চলাচল বেড়ে গেছে। পরিস্থিতির অবনতির এটাও একটা কারণ বলে জানান ট্রাফিক পুলিশের ওই কর্মকর্তা।

মহাখালীতে রাস্তা অবরোধের বিষয়ে নাম প্রকাশ না করার শর্তে এক শ্রমিক বলেন, সম্প্রতি কারখানার ৮০ জন কর্মী ছাঁটাই করে কর্তৃপক্ষ। সে বিষয়ে সুরাহা না করেই গত ৩ দিন ধরে গার্মেন্টসে কোনো শ্রমিককে প্রবেশ করতে দেয়া হচ্ছে না। ভেতর থেকে আটকে রেখেছে। তাই আমরা সড়কে নেমেছি।

জানা গেছে, সকাল সাড়ে ১০টায় প্রধান সড়ক থেকে গার্মেন্টস কর্মীদের সরিয়ে উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর সামনে সরিয়ে দেয় পুলিশ। এরপর থেকে থেমে থেমে যান চলাচল করছে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন