শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ক্যারিয়ারসেরা র‌্যাংকিংয়ে বাবর

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১২ ফেব্রুয়ারি, ২০২০, ১:৫৬ পিএম

টেস্ট ক্রিকেটে ক্যারিয়ারসেরা র‌্যাংকিংয়ে উঠে এসেছেন পাকিস্তানের তারকা ব্যাটসম্যান বাবর আজম। পঞ্চম স্থানে উঠেছেন তিনি। বাংলাদেশের বিপক্ষে রাওয়ালপিন্ডি টেস্টে ১৪৩ রানের অনবদ্য ইনিংস খেলার সুবাদে এ উন্নতি হয়েছে তার।

ক্যারিয়ারের শুরু থেকেই ওয়ানডে ও টি-টোয়েন্টিতে বড় ইনিংস খেলতে সিদ্ধহস্ত বাবর। তবে টেস্টে লম্বা ইনিংস খেলতে পারতেন না তিনি। উড়ন্ত সূচনা করেও ৫০-৬০ রানে আউট হয়ে যেতেন ২৫ বছর বয়সী ক্রিকেটার। তবে সময় গড়ানোর সঙ্গে আগের দুটির মতো এ ফরম্যাটেও বড় ইনিংস হাঁকাতে শুরু করেছেন তিনি। ধারাবাহিক পারফরমার হয়ে উঠছেন পাক ব্যাটিং মায়েস্ত্রো।

সদ্য ক্রিকেটের অভিজাত সংস্করণে ব্যাটসম্যানদের র‌্যাংকিং তালিকা প্রকাশ করেছে আইসিসি। তাতে ৮০০ রেটিং পয়েন্ট নিয়ে পাঁচে উঠে এসেছেন বাবর। এটিই টেস্ট ক্যারিয়ারে তার সেরা র‌্যাংকিং।

৯২৮ রেটিং পয়েন্ট নিয়ে শীর্ষে আছেন ভারতের ব্যাটিং মাস্টার বিরাট কোহলি। ৯১১ পয়েন্ট নিয়ে তার ঘাড়ে নিঃশ্বাস ফেলছেন অস্ট্রেলিয়ার রানমেশিন স্টিভ স্মিথ। সবে আন্তর্জাতিক ক্রিকেটে পথচলা শুরু করা অজি তরুণ মার্নাস লাবুশেন রয়েছেন তৃতীয় স্থানে। তার রেটিং পয়েন্ট ৮২৭। আর ৮১৪ রেটিং পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছেন নিউজিল্যান্ডের স্টাইলিশ ব্যাটসম্যান কেন উইলিয়ামসন।

বাবর পাকিস্তানের হয়ে এখন পর্যন্ত ২৬ টেস্ট খেলেছেন। ৪৫.১২ গড়ে সংগ্রহ করেছেন ১৮৫০ রান। সেই পথে ১৩ ফিফটি ও ৫টি শতক হাঁকিয়েছেন তিনি। ক্রিকেটের লংগার ভার্সনে তার সর্বোচ্চ রানের ইনিংস ১৪৩।

তথ্যসূত্র: ক্রিকেট পাকিস্তান ডটকম।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন