শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

মাত্র পঁচিশেই বিদায়

ইনকিলাব ডেস্ক : | প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০২ এএম

‘ন্যান্সি ম্যাকফি’খ্যাত অভিনেতা ও পরিবেশকর্মী রাফায়েল কোলম্যান মারা গেছেন। মাত্র ২৫ বছর বয়সে তার কাজের মধ্যেই হঠাৎ ভেঙে পড়েন তিনি। তার স্বাস্থ্যগত কোনো সমস্যা ছিল না বলে জানিয়েছেন তার মা।

কোলম্যানের মা ও বিশিষ্ট লেখিকা লিজ জেনসেন তার টুইটার পোস্টে ছেলের মৃত্যুর খবর জানিয়েছেন। তিনি লিখেছেন, ‘শান্তিতে বিশ্রাম নাও আমার ভালোবাসার ধন রাফায়েল কোলম্যান ওরফে ইগি ফক্স। সে যা ভালোবাসতো সেটা নিয়ে কাজ করতে করতেই সে মারা গেল। সেটা ছিল সবার জন্যই মহোত্তম একটি কারণ।’
তিনি আরো লেখেনে, ‘তার পরিবার এর চেয়ে বেশি গর্বিত আর হতে পারে না। তার সংক্ষিপ্ত জীবনে যা কিছু অর্জন করেছে, তার জন্যই আসুন আমরা উদযাপন করি এবং তার উত্তরাধিকার হিসেবে তার মহৎ কর্মকে এগিয়ে নিয়ে যাই।’
রাফায়েল কোলম্যানের সৎবাবা কার্সটেন জেনসেন সামাজিক মাধ্যমে হৃদয়ছোঁয়া পোস্টে তার শিশুতারকা ও পরিবেশকর্মী সন্তানের স্মৃতিচারণ করেছেন। তিনি জানান, রাফায়েলের শারীরিক কোনো সমস্যা ছিল না। গত ৭ ফেব্রুয়ারি তার কাজের জন্য ভ্রমণের মধ্যেই হঠাৎ মারা যান তিনি।
২০০৫ সালে এমা থম্পসন অভিনীত হলিউডের ‘ন্যানি ম্যাকফি’ সিনেমায় শিশুশিল্পী হিসেবে অভিনয় করেছিলেন রাফায়েল কোলম্যান। সেসময় এরিক ব্রাউন চরিত্রে জনপ্রিয়তা লাভ করেন রাফায়েল। এরপর পরিবেশ ও বন্যপ্রাণী সংরক্ষণ বিষয়ে উচ্চতর পড়াশুনা করে সংশ্লিষ্ট আন্দোলনেই সক্রিয় ছিলেন তিনি সূত্র : সিএনএন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন