বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সেন্টমার্টিনে ট্রলারডুবি

১৯ দালালের বিরুদ্ধে মামলা আটক ১০

মুহাম্মদ ছিদ্দিকুর রহমান, টেকনাফ : | প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০২ এএম

বঙ্গোপসাগরে সেন্টমার্টিনের কাছাকাছি মালয়েশিয়াগামী ট্রলারডুবির ঘটনায় ১৯ জনকে আসামি করে মামলা করেছে কোস্টগার্ড । এ মামলায় টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের নোয়াখালীয়াপাড়ার সৈয়দ আলমকে প্রধান আসামি করা হয়। বুধবার ১২ ফেব্রুয়ারি সকালে টেকনাফ থানায় মামলা দায়ের করেন কোস্টগার্ড কর্মকর্তা এসএম ইসলাম। মামলায় মঙ্গলবার রাত থেকে আজ সকাল পর্যন্ত আটক ১০ জনকে গ্রেফতার করা হয়েছে, জানিয়েছেন টেকনাফ থানার ওসি প্রদীপ কুমার দাশ।

তিনি জানান-সেন্টমার্টিনের কাছে ডুবন্ত কোরালে ধাক্কা খেয়ে ট্রলারডুবির ঘটনায় মঙ্গলবার জীবিত উদ্ধার ৭২ জনকে টেকনাফ থানা হেফাজতে রাখা হয়েছে। বুধবার সকালে সাগর থেকে উদ্ধার আরও একজনকে সেন্টমার্টিনেই রাখা হয়েছে। এ নিয়ে মোট ৭৩ জনকে উদ্ধার করেছে কোস্টগার্ড ও নৌবাহিনী সদস্যরা। তাদের পরবর্তীতে কোথায় রাখা হবে সে নির্দেশনা দেবেন আদালত। পুলিশ আদালতের নির্দেশনার অপেক্ষায় আছে।

তিনি আরও জানান-মানবপাচারে মালয়েশিয়াগামি ট্রলার পরিচালনার সঙ্গে সম্পৃক্ততার অভিযোগে আটক ৮ জনের মধ্যে রোহিঙ্গা ও স্থানীয় নাগরিক উভয়েই রয়েছে।

কোস্টগার্ডের পক্ষ থেকে প্রেসবিফ্রিংয়ে বলেন-১৩৮ জনকে বহনকারি ছোট ট্রলারটি ডুবন্ত কোরালের সঙ্গে বাড়ি খেয়ে তলা ফেটে ডুবে যায়। নিহতদের অনেকের লাশই পানির নিচ থেকে টেনে বের করতে হয়েছে। এ ঘটণায় ৪ মাঝিকে আটক করা হয়। এখন পর্যন্ত ১৫ জনের লাশ এবং জীবিত উদ্ধার করা হয়েছে ৭৩ জনকে। বাকিরা নিখোঁজ রয়েছেন।

প্রসঙ্গত, গত ১০ ফেব্রুয়ারি রাতে টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের নোয়াখালীয়াপাড়া সাগর উপকূল হয়ে অবৈধভাবে সাগরপথে মালয়েশিয়া যাওয়ার সময় সেন্টমার্টিন থেকে ৩-৪ নটিক্যাল মাইল পূর্ব-দক্ষিণে পাথরের সঙ্গে ধাক্কা লেগে পানিতে ডুবে যায় ট্রলারটি। পরে জেলেদের মাধ্যমে খবর পেয়ে বাংলাদেশ কোস্টগার্ড ও নৌবাহিনী সদস্যরা উদ্ধার অভিযান শুরু করে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন