ঢাকা শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১৩ অগ্রহায়ণ ১৪২৭, ১২ রবিউস সানি ১৪৪২ হিজরী

মহানগর

করোনাভাইরাস মোকাবেলায় বাংলাদেশের পাশে থাকবো

এফবিসিসিআই সভাপতির সঙ্গে বৈঠকে কানাডার মন্ত্রী

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০২০, ৫:৫৫ পিএম

কানাডার জননিরাপত্তা ও জরুরি প্রস্তুতি মন্ত্রী বিল ব্লেয়ার এফবিসিসিআই সভাপতি শেখ ফজলে ফাহিম এর সঙ্গে বৈঠক করেছেন। বৈঠকে মন্ত্রী বলেন, করোনাভাইরাস মোকাবেলায় বাংলাদেশের যে কোন প্রয়োজনে পাশে থাকবে কানাডা। বুধবার (১২ ফেব্রুয়ারি) কানাডার টরোন্টোতে বিল ব্লেয়ার এসব কথা বলেন।

বৈঠকে শেখ ফাহিম বলেন, বাংলাদেশ করোনাভাইরাস পরিস্থিতি খুব নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছে। সম্প্রতি প্রাণঘাতী করোনা ভাইরাসে বিশ^জুড়ে ১৩শ’র বেশী মানুষ মারা গেছে এবং সংক্রমিত হয়েছে ৪৫ হাজারেরও বেশি মানুষ। এমন জরুরি অবস্থায় প্রয়োজন হলে অংশীদারিত্বের ভিত্তিতে কাজ করবে কানাডা ও বাংলাদেশ ।
এছাড়াও এ বৈঠকে দক্ষ মানবশক্তি তৈরিতে এফবিসিসিআই ইনস্টিটিউট ফর টেকনিক্যাল ভোকেশন এডুকেশন ইনস্টিটিউট প্রতিষ্ঠা, দেশের শিল্পখাতে দক্ষ জনশক্তি তৈরি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্ম শতবার্ষিকী উদযাপন সহ দু’দেশের মধ্যে সহযোগিতার বিভিন্ন খাত নিয়ে আলোচনা হয় ।

শেখ ফাহিম বলেন, এফবিসিসিআই কানাডার বিভিন্ন বানিজ্যিক সংগঠনসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সাথে একযোগে কাজ করে যাবে। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ ২০৪১ সালের মধ্যে একটি উন্নত রাষ্ট্রে পরিণত হতে কাজ করে যাচ্ছে। সেক্ষেত্রে তিনি বাংলাদেশের সহযাত্রী হতে কানাডার প্রতি আহব্বান জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন