শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

ভাতাভোগী বাছাইয়ে মাঠে প্রশাসন

লালপুর (নাটোর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০৩ এএম

নাটোরের লালপুরে প্রকৃত ভাতাভোগী যাচাই-বাছাইয়ে মাঠে নেমেছে উপজেলা প্রশাসন। বিভিন্ন সময় অর্থের বিনিময়ে বয়স্ক, স্বামী নিগৃহীতা-বিধবা ও প্রতিবন্ধী ভাতাভোগী নির্বাচন, অযোগ্য ব্যক্তিকে তালিকাভুক্ত করা, পক্ষপাতিত্বসহ নানা অনিয়মের অভিযোগ ওঠে। এসব অনিয়ম বন্ধে নিতিমালা অনুযায়ী মাঠ পর্যায় থেকে উন্মুক্তভাবে যাচাই-বাছাই করে সঠিক ভাতাভোগী নির্বাচন করতে সরেজমিনে মাঠে নেমেছে লালপুর উপজেলা প্রশাসন। গত বুধবার দিনব্যাপী উপজেলার ওয়ালিয়া ইউনিয়ন পরিষদ চত্বরে ওয়ালিয়া ইউপির প্রকৃত বয়স্ক, স্বামী নিগৃহীতা-বিধবা ও প্রতিবন্ধী ভাতাভোগী নির্বাচন কার্যক্রম অনুষ্ঠিত হয়।
জানা যায়, চলতি ২০১৯-২০ অর্থ বছরে সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় উপজেলার ১০টি ইউনিয়ন ও ১টি পৌরসভার অস্বচ্ছল দরিদ্র বয়স্ক, বিধবা ও স্বামী নিগৃহীতা, প্রতিবন্ধীদের ভাতা কর্মসূচির আওতায় আনা হবে। ওয়ালিয়া ইউনিয়ন পরিষদের দিনব্যাপী ভাতাভোগী যাচাই-বাছাই কার্যক্রমে উপস্থিত ছিলেন, লালপুর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান পারভীন আক্তার বানু, সমাজসেবা অফিসার রফিকুল ইসলাম, ইউপি চেয়ারম্যান আনিসুর রহমান, ওয়ালিয়া পুলিশ ফাঁড়ির ইনর্চাজ মমিনুল হকসহ সকল ইউপি সদস্যবৃন্দ। ভাতাভোগী নির্বাচনে অংশগ্রহণকরী মোট প্রতিবন্ধী ২৬০ জন, অস্বচ্ছল বয়স্ক ৭৯ জন ও বিধবা ৬৫ জনকে চূড়ান্ত করা হয়েছে।
এ সময় লালপুর উপজেলা সমাজসেবা কর্মকর্তা রফিকুল ইসলাম জানান, সঠিক ভাতাভোগী নির্বাচনে লালপুর উপজেলায় প্রথমবারের মতো এই প্রক্রিয়ার মাধ্যমে ভাতাভোগী নির্বাচন করা হচ্ছে। এতে তৃণমূল থেকে যাচাই-বাছাই করে প্রকৃতদের এ সুবিধার আওতায় আনা হচ্ছে। এই পদ্ধতিতে ভাতাভোগী নির্বাচনে অংশগ্রহণকরী নুরজাহান বেওয়া, আবু তাহের, মুকুল হোসেন যাচাই-বাছাইয়ে স্বচ্ছতার কথা স্বীকার করে বলেন, এ বছর কোনো অনিয়ম এবং অর্থ ছাড়াই বাছাই প্রক্রিয়ায় ভাতা দেয়া হচ্ছে। এর আগে টাকার মাধ্যমে অনেক অযোগ্যরা ও ভাতা পেয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন