শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

বিচার দাবিতে শিক্ষার্থীদের পিরোজপুরে মানববন্ধন

পিরোজপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০২ এএম

জাতীয় বিশ^বিদ্যালয়ের অধীনে অনার্স ৩ বর্ষের পরীক্ষাসহ বিভিন্ন বর্ষের পরীক্ষায় পিরোজপুর সরকারি মহিলা কলেজের প্রভাষক মৌমিতা সরকার ও প্রভাষক মো. জসিম উদ্দিন কর্তৃক পরীক্ষা কেন্দ্রে শিক্ষার্থীদের বিভিন্নভাবে হয়রানী ও অসাচারনসহ নানা ধরণের হুমকির প্রতিবাদে এবং শিক্ষকদের বিচারের দাবিতে মানববন্ধন করেছে শিক্ষার্থীরা।
গতকাল বৃহস্পতিবার দুপুরে শহরের টাউন ক্লাব সড়কে সরকারি সোহরাওয়ার্দী কলেজের শিক্ষার্থীরা মানববন্ধন করে এবং পরে একটি বিক্ষোভ মিছিল পিরোজপুর সরকারি মহিলা কলেজের সামনে গিয়ে শেষ হয়।
মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, পিরোজপুর সরকারি মহিলা কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রভাষক মৌমিতা সরকার পরীক্ষা কেন্দ্রে দায়িত্ব পালনের সময় পরীক্ষা শেষ হওয়ার একঘণ্টা আগেই অতিরিক্ত পরীক্ষার খাতা নেয়ার জন্য বলে। একঘণ্টা আগে কেন খাতা নিতে হবে এমন প্রশ্নের জবাবে প্রভাষক মৌমিতা সরকার সেই কক্ষে থাকা শিক্ষার্থীদের সাথে খারাপ ব্যবহার করে এবং দুই জনের খাতা নিয়ে তাদের পরীক্ষা থেকে বহিষ্কার করা হবে বলে হুমকি দেয়। এক পর্যায়ে অন্য শিক্ষার্থীদের অনুরোধে এবং ভুক্তভোগী দুই শিক্ষার্থী কর্তৃক তাদের ভুল হয়েছে এমন মুছলেখা নিয়ে তাদের পরীক্ষা কেন্দ্র থেকে বের করে দেয়া হয়। এছাড়া প্রভাষক মৌমিতা সরকার পরীক্ষা চলাকালিন সময়ে সদাচারণ পরীক্ষার্থীদের সাথে অসচারন ও খারাপ ব্যবহার করারও অভিযোগ করে মানববন্ধনে অংশগ্রহণকারীরা। এ সময় বক্তব্য রাখেন, পিরোজপুর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক অনিরুজ্জামান অনিক, শিক্ষার্থী সুমিত মজুমদার, কদের সিকতার ও হাফসা রহমান।
এ বিষয়ে অভিযুক্ত প্রভাষক মৌমিতা সরকার জানান, তার বিরুদ্ধে যে সকল অভিযোগ আনা হয়েছে তা সম্পূর্ণ মিথ্যা। তিনি জাতীয় বিশ^বিদ্যালয়েল পরীক্ষা কেন্দ্রের সকল দায়িত্ব সঠিকভাবে পালন করে থাকেন।
সরকারি মহিলা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোহাম্মদ শেখ ফরিদ জানান, সরকারি সোহরাওয়ার্দী কলেজের শিক্ষার্থীদের অভিযোগ মিথ্যা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন