ঢাকা, শুক্রবার, ১০ জুলাই ২০২০, ২৬ আষাঢ় ১৪২৭, ১৮ যিলক্বদ ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

দিনে রেকি করে রাতে ডাকাতি

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

দিনে ফেরিওয়ালার বেশে রেকি করার পর রাতে সুযোগ বুঝে বাসা-বাড়িতে ডাকাতি করে তারা। গত কয়েক বছরে মহানগরীর পাশাপাশি জেলার বিভিন্ন উপজেলায় বেশ কয়েকটি ডাকাতির ঘটনায় জড়িত তারা। আন্তঃজেলা ডাকাত দলের পাঁচ সদস্যকে পাকড়াও করার পর গতকাল বৃহস্পতিবার এমন তথ্য জানিয়েছে পুলিশ।
পুলিশ জানায়, তারা পণ্য বিক্রির আড়ালে রেকি করে। খোঁজ নেয় কোন কোন বাড়িতে পুরুষ থাকে না। রাতে সুযোগ বুঝে করে ডাকাতি। গতকাল ভোরে নগরী পাঁচলাইশ থানাধীন হাজী চাঁন্দমিয়া সওদাগর রোডের এনাম কলোনী থেকে তাদের গ্রেফতার করা হয়। ওই পাঁচজনের থেকে একটি এলজি, একটি কার্তুজ, দুইটি চাপাতি, চারটি ছুরি, হাতুড়ি ও গ্রিল কাটার উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।
গ্রেফতার পাঁচজন হলো- মো. মোরশেদ ওরফে ডাকাত মোরশেদ (৩৫), মো. আবদুল হাকিম (২৫), মো. ফরহাদ মিয়া (২৩), মো. মোক্তাদির (২৮) ও মো. এয়ার আলম (২৫)। অভিযানের সময় আরও কয়েকজন পালিয়ে যেতে সক্ষম হয়।

পুলিশ জানায়, মহানগরীর পাশাপাশি এই চক্রের সদস্যরা জেলার বাঁশখালী, বোয়ালখালী, পটিয়াসহ বিভিন্ন এলাকায় দোকানপাট ও বসতবাড়িতে ডাকাতি করে। যেসব বাড়িতে প্রবাসী রয়েছে এবং কোনো পুরুষ সদস্য থাকে না সেসব বাড়ি নিরাপদ মনে করে ডাকাতির জন্য টার্গেট করে তারা। সাথে থাকা অস্ত্রের মুখে বাড়ির লোকজনকে জিম্মি করে লুটপাট করে এ ডাকাত দলের সদস্যরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন