ঢাকা, বৃহস্পতিবার, ২০ ফেব্রুয়ারি ২০২০, ০৭ ফাল্গুন ১৪২৬, ২৫ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

মন্ত্রিসভায় রদবদল

তিনজনের দপ্তর বদল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

বর্তমান সরকারের মন্ত্রিসভায় রদবদল এনেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। টানা তৃতীয় মেয়াদে সরকার গঠনের পর দ্বিতীয় দফায় মন্ত্রিসভায় তিনজনের দপ্তর বদল করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার মন্ত্রিপরিষদ বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিমকে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী করা হয়েছে। অন্যদিকে সমাজকল্যাণ প্রতিমন্ত্রী শরীফ আহমেদকে গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী করা হয়েছে। মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী মো. আশরাফ আলী খান খসরুকে সমাজকল্যাণ প্রতিমন্ত্রী করা হয়েছে।

মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম স্বাক্ষরিত আদেশে বলা হয়, প্রধানমন্ত্রী রুলস অব বিজনেস, ১৯৯৬-এর রুল ৩(৪) অনুযায়ী মন্ত্রী ও প্রতিগমন্ত্রীদের দায়িত্ব পুনর্বণ্টন করেছেন। ২০১৮ সালের ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ জয়ের পর শেখ হাসিনার নেতৃত্বে ৭ ফেব্রুয়ারি নতুন মন্ত্রিসভার সদস্যরা শপথ নেন। গত বছরের মে মাসে মন্ত্রিসভায় সামান্য রদবদল আনা হয়। সে সময় স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানকে তথ্য প্রতিমন্ত্রী করা হয়েছিল।

গত বছরের ১২ জুলাই ইমরান আহমেদকে প্রতিমন্ত্রী থেকে প্রবাসী কল্যাণের মন্ত্রী এবং সংসদ সদস্য ফজিলাতুন নেসা ইন্দিরাকে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের নতুন প্রতিমন্ত্রী হিসেবে নিযুক্ত করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (9)
Shamim ১৪ ফেব্রুয়ারি, ২০২০, ২:২১ এএম says : 0
বিভিন্ন সরকারি স্থাপনা জবরদখলকারীদের যমদূত, রাজউক এবং বিভিন্ন ভূমি অফিসিয়াল কাজের ডিজিটাল কার্যকমের কারনে যখন মন্ত্রী শ ম রেজাউল করিম প্রশংসিত হচ্ছিলেন তখন তার দপ্তর পরিবর্তনের মাধ্যমে জনগণের কাছে কি মেসেজ গেল? আমি ব্যক্তিগত ভাবে একেবারে মর্মাহত।
Total Reply(0)
Mahfuzul Azad ১৪ ফেব্রুয়ারি, ২০২০, ২:২১ এএম says : 0
রেজাউল এর স্থলে শরীফ আহমেদ, খুবখারাপ সিদ্ধান্ত
Total Reply(0)
mohammad rahman ১৪ ফেব্রুয়ারি, ২০২০, ২:২১ এএম says : 0
জন গনকে বাদ দিয়ে প্রশাসনের উপর নির্ভর করে ক্ষমতা টিকিয়ে রাখার চেষটা হলে রেজাউ করিমের মত লোকদের সরাতে হয় ! জন গনের টাকা খরচ করে দামি গাড়ী দিতে হয় ইউএও কে ! সিইসিকে দিতে হয় জন গনের টাকায় কিনা কোটি টাকার বিএম ডাবলিউ ! ! যতদিন জন গন না বুঝবে না তত দিন জন গনকে এ সব মেনে নিতেই হবে
Total Reply(0)
Mehedi Imtiaz ১৪ ফেব্রুয়ারি, ২০২০, ২:২২ এএম says : 0
শ ম রেজাউল করিম ক্লীন ইমেজের মন্ত্রী ছিলেন, তিনি অনেক সাহসী পদক্ষেপ নিয়েছিলেন, তিনি বালিশ কান্ডে জড়িত কর্মকর্তাদেরকে জবাবদিহীতার মুখোমুখি করেছিলেন ,তিনি দূর্নীতির বিরুদ্ধে ছিলেন, তিনি গনপূর্তকে জনবান্ধব করেছিলেন,এই সিদ্ধান্তে জনগন হতাশ ।
Total Reply(0)
তরুন সাকা চৌধুরী ১৪ ফেব্রুয়ারি, ২০২০, ২:২২ এএম says : 0
government take wrong decision about mr Rejaul.there is no space for honesty..
Total Reply(0)
মশিউর ইসলাম ১৪ ফেব্রুয়ারি, ২০২০, ২:২২ এএম says : 0
এই সরকারের মন্ত্রীদের নীতি হচ্ছে কথা হবে বাট কোন কাজ হবে না।
Total Reply(0)
কামাল রাহী ১৪ ফেব্রুয়ারি, ২০২০, ২:২২ এএম says : 0
Mr. Rezaul Karim was a good minister and he was working very honestly. He wants to clean his Ministry from corruption and doing good work. But a corrupted group tried to remove him from the position. Later on, they succeeded. Lobbyists are successful. The country is observing the change of ministry not in good sense.
Total Reply(0)
ব্যাচেলর ছারপোকা ১৪ ফেব্রুয়ারি, ২০২০, ২:২৩ এএম says : 0
রেজাউল করিম তো ভালোই কাজ করা শুরু করছিলো রাজউকরে সোজা বানাইতে ভালো ভাবেই কাজ শুরু করছিলো
Total Reply(0)
Kalu ১৪ ফেব্রুয়ারি, ২০২০, ৩:০৭ এএম says : 0
পিরোজপুরের আওয়ামী লীগের লোক সব খুনি, রেজাউল তাদের নেতা.
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন