ঢাকা শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ১০ আশ্বিন ১৪২৭, ০৭ সফর ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

অভিযুক্ত শিক্ষককে স্ট্যান্ড রিলিজ

ছাত্রীদের যৌন নিপীড়ন

নেত্রকোনা জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

নেত্রকোনা সরকারি মহিলা কলেজের পদার্থ বিদ্যা বিভাগের সহকারি অধ্যাপক রশিদ আহমেদ তালুকদারের (১৫৭৬৩) বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছাত্রীদের যৌন নিপীড়নের অভিযোগের প্রেক্ষিতে সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্তৃপক্ষ অভিযুক্ত শিক্ষককে পিরোজপুর জেলার মঠবাড়িয়া সরকারি কলেজে স্ট্যান্ড রিলিজ করেছে।
শিক্ষা মন্ত্রণালয়ের উপ-সচিব মো. ফরহাদ হোসন স্বাক্ষরিত এক চিঠিতে গত বুধবার এই আদেশ দেয়া হয়েছে। শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ সরকারি কলেজ ১ অধিশাখা প্যাডে জানানো হয় গতকাল বৃহস্পতিবার মধ্যে বর্তমান কর্মস্থল হতে অবমুক্ত হবেন রশিদ আহমেদ। অন্যথায় একই তারিখ অপরাহ্নে তাৎক্ষনিকভাবে অবমুক্ত মর্মে গণ্য হবেন। বুধবার বিকালে শিক্ষা মন্ত্রণালয়ের ওয়েব সাইটে এই নোটিশ প্রকাশ করা হয়।
এর আগে গত সোমাবার দুপুরে ছাত্রীদের ফেসবুকে অভিযুক্ত শিক্ষকের পাঠানো বিভিন্ন স্ক্রিনশর্ট ভাইরাল হয়। বিষয়টি ছাত্র-ছাত্রী ও অভিভাবকদের নজরে আসলে সাধারণ ছাত্র-ছাত্রীদের মাঝে চরম ক্ষোভের সৃষ্টি হয়। ছাত্র শিক্ষক অভিভাবকরা কলেজে উপস্থিত হয়ে এ ন্যাক্কারজনক ঘটনার প্রতিকার চেয়ে প্রিন্সিপাল বরাবরে লিখিত অভিযোগ করেন। এ সময় কলেজের প্রিন্সিপাল অন্যান্য শিক্ষকদের সামনে অভিযুক্ত ওই শিক্ষককে জিজ্ঞাসাবাদ করলে তার কথা বার্তায় অভিযোগের সত্যতা মিলে। এ সময় অভিযুক্ত শিক্ষক রশিদ আহমেদ হাত জোর করে সকলের কাছে ক্ষমা চান।
কলেজের প্রিন্সিপাল প্রফেসর মো. সিরাজুল ইসলাম তাৎক্ষনিক বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করেন। এরই প্রেক্ষিতে কলেজের শান্তি শৃংখলা রক্ষায় অভিযুক্ত শিক্ষককে পিরোজপুর জেলার মঠবাড়িয়া সরকারী কলেজে স্ট্যান্ড রিলিজ করা হয়। এ ব্যাপারে নেত্রকোনা সরকারী মহিলা কলেজের প্রিন্সিপাল প্রফেসর মো. সিরাজুল ইসলামের সাথে দুপুরে যোগাযোগ করা হলে তিনি অভিযুক্ত শিক্ষককে শিক্ষা মন্ত্রণালয় থেকে স্ট্যান্ড রিলিজ করার কথা স্বীকার করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন