বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সুন্দরগঞ্জে জাপা-আ.লীগ সংঘর্ষে আহত ১১ গ্রেফতার ১

মুজিব শতবর্ষের ক্ষণগণনা মেশিন ভাঙচুর

সুন্দরগঞ্জ (গাইবান্ধা) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

সুন্দরগঞ্জে মুজিব শতবর্ষের ক্ষণগণনার মেশিন ভাঙচুর ঘটনায় জাপা -আ.লীগ হামলা, পাল্টা হামলায় ১১ জন আহত হয়েছে। এক জনকে পুলিশ গ্রেফতার করেছে। উপজেলা উন্নয়ন সমন্বয় সাধারণ সভা হয়নি।
জানা গেছে, বৃহস্পতিবার সকাল ১১ টায় উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে উপজেলা উন্নয়ন সমন্বয় সাধারণ সভা আরম্ভ হতে যাচ্ছিল। এ সময় উপজেলা জাপা নেতা-কর্মীরা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার বদলি দাবিতে লাঠি ও ঝাড়– মিছিল নিয়ে উপজেলা পরিষদ চত্বরে প্রবেশ করে। এরপর পরিষদ ভবনের ভিতরের গেটে স্থাপিত মুজিব শতবর্ষের ক্ষণগণনা মেশিন জাপার কিছু উশৃঙ্খল নেতাকর্মী ভাঙচুর করে। ভাঙচুরের খবর পেয়ে আ.লীগ ও অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা ঘটনাস্থলে উপস্থিত হলে ধাওয়া-পাল্টা ধাওয়া, হামলা-পাল্টা হামলা ও দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে উভয় পক্ষের ১১ জন আহত হয়। আহতরা হলেন, রুবেল, শাহ্-সুলতান, সুজন, আবুল কাশেম, পিয়েল, সুমন মিয়া, জয়নাল আবেদীন , বাবলু মন্ডল, আমিনুল ইসলাম, জুয়েল, খন্দকার মো. মাইদুল ইসলাম। এ ঘটনার পর উপজেলা আ.লীগের যুগ্ম আহ্বায়ক ও উপজেলা চেয়ারম্যান আশরাফুল আলম সরকারের নেতৃত্বে তাৎক্ষণিকভাবে একটি মৌন মিছিল ও বঙ্গবন্ধু চত্বরে প্রতিবাদ সভা অনুিষ্ঠত হয়। এতে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আশরাফুল আলম সরকার ও পৌর ছাত্রলীগ আহ্বায়ক মাইদুল ইসলাম প্রমূখ। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে এবং জাপা কর্মী সাইফুল ইসলামকে গ্রেফতার করে। সাইফুল উপজেলার দক্ষিণ মরুয়াদহ গ্রামের আজগার আলীর ছেলে। এ দিকে উত্তেজনাকর পরিস্থিতি বিরাজ করায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।
এ নিয়ে থানার ওসি আব্দুল্লাহিল জামান মামলা দায়েরের সত্যতা নিশ্চিত করে জানান, ঘটনাস্থল থেকে এক জনকে গ্রেফতার করা হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার মো. সোলেমান আলী জানান, এ ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। উপজেলা চেয়ারম্যান আশরাফুল আলম সরকার জানান, মুজিববর্ষের ক্ষণগণনা মেশিন ভাঙচুরের প্রতিবাদে তাৎক্ষনিক একটি মৌন মিছিল ও প্রতিবাদ সভা করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন