ঢাকা, শুক্রবার, ০৩ এপ্রিল ২০২০, ২০ চৈত্র ১৪২৬, ০৮ শাবান ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

সড়কে ঝরল ৬ প্রাণ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

সড়ক দুর্ঘটনায় ৬ জন নিহত হয়েছেন। নিহতরে মধ্যে সিরাজগঞ্জে শ্যামলী বাসের ধাক্কায় দুই স্কুলছাত্রের, গাজীপুরে মোটরসাইকেল আরোহী, ঝিনাইদহে বাস-ট্রাকের সংঘর্ষে বাসের হেলপার, গোবিন্দগঞ্জে এক পথচারি ও সৈয়দপুরে অটোরিকশাভ্যান। এ সময় ১৫ জন আহত হয়েছে।
সিরাজগঞ্জ : বগুড়া-নগরবাড়ি মহাসড়কে সিরাজগঞ্জের শাহজাদপুরে বাসচাপায় মোটরসাইকেল আরোহী দুই স্কুলছাত্রের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আরও এক স্কুলছাত্র আহত হয়েছে। গতকাল বৃহস্পতিবার বিকেলে শাহজাদপুর উপজেলার দুর্গাদহ এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলো- উপজেলার পুরান তেতরী গ্রামের রেজাউল করিমের ছেলে আরিফ (১৪) ও একই গ্রামের জহুরুল হকের ছেলে সুমন (১৪)। তারা তালগাছি এস এ মডেল স্কুলের নবম শ্রেণির ছাত্র।
শাহজাদপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতাউর রহমান জানান, তিন স্কুলছাত্র মোটরসাইকেলে তালগাছি বাজার থেকে শাহজাদপুরে আসছিল। বিকেলে তারা দুর্গাদহ এলাকায় পৌঁছলে পাবনা থেকে ঢাকাগামী শ্যামলী পরিবহনের একটি যাত্রীবাহী বাস তাদের চাপা দেয়। এতে ঘটনাস্থলেই মোটরসাইকেল চালক আরিফ মারা যায়। আহত হয় আরও দুই মোটরসাইকেল আরোহী। স্থানীয়রা আহত দুজনকে উদ্ধার শাহজাদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় সন্ধ্যায় সুমন নামে আরও এক স্কুলছাত্র মারা যায়।
গাজীপুর : গাজীপুরের কালীগঞ্জ উপজেলার নাওটানা এলাকায় গতকাল সড়ক দুর্ঘটনায় রুহুল আমীন সরকার (৪২) নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। নিহত রুহুল আমীন সরকার সিরাজগঞ্জ সদর থানার বেওয়ামারাং এলাকার বাসিন্দা।
কালীগঞ্জ থানার উলুখোলা পুলিশ ক্যাম্পের ইনচার্জ উপ-পরিদর্শক (এসআই) মো. বাছেদ মিয়া জানান, ঢাকার উত্তরায় এলকো ফার্মায় চাকরি করতেন রুহুল আমীন সরকার। সকালে মোটরসাইকেলযোগে কালীগঞ্জ যাচ্ছিল তিনি। একপর্যায়ে ঢাকা চট্টগ্রাম বাইপাস সড়কে নাওটান এলাকায় পৌঁছালে একটি অজ্ঞাত গাড়ির সঙ্গে তার মোটরসাইকেলের ধাক্কা লাগে। এতে ঘটনাস্থলেই রুহুল আমীন সরকারের মৃত্যু হয়।
ঝিনাইদহ : ঝিনাইদহে বাস-ট্রাকের সংঘর্ষে বাসের হেলপার নিহত ও একজন আহত হয়েছে। গতকাল বিকালে ঝিনাইদহ-চুয়াডাঙ্গা সড়কের নগরবাথান নামক স্থানে এ সড়ক ঘটে। নিহত আমির হামজা ঝিনাইদহ সদর উপজেলার লেবুতলা গ্রামের আসাদুল ইসলামের ছেলে।
ঝিনাইদহ ফায়ার সার্ভিসের স্টেশন মাস্টার দিলীপ বড়ুয়া জানান, বৃহস্পতিবার সাড়ে ৩টার দিকে চুয়াডাঙ্গা থেকে ফুলজান নামের একটি যাত্রীবাহী বাস ঝিনাইদহের দিকে আসছিল। পথে ঝিনাইদহ সদর উপজেলার নগরবাথান নামক স্থানে পৌঁছালে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা একটি ট্রাকের পেছনে ধাক্কা দেয়। এতে বাসের হেলপারসহ দুজন আহত হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের সদস্যরা তাদের উদ্ধার করে ঝিনাইদহ সদর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক বাসের হেলপার আমির হামজাকে মৃত ঘোষণা করেন। লাশ ময়নাতদন্তের জন্য ঝিনাইদহ সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।
গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) : গাইবান্ধা গোবিন্দগঞ্জে দুইদিনে পৃথক দুটি সড়ক দুর্ঘটনায় আরও একজনের মৃত্যু হয়েছে। জানা গেছে, গত বুধবার রাত আনুমানিক ১১টার দিকে উপজেলার কোমরপুর এলাকায় শিমু বেকারীর কর্মচারী খোরশেদ আলম (৩১) রাস্তার পাশে বেকারীর পিকাপভ্যান রেখে রাস্তা পার হয়ে দোকানে বেকারীর টাকা আদায়ের জন্য যাওয়ার সময় অজ্ঞাত একটি দ্রæতগামী বাস তাকে ধাক্কা দিয়ে পালিয়ে যায়। গাড়ীর ধাক্কায় খোরশেদ রাস্তার পাশে ছিটকে পড়ে এবং ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। হাইওয়ে পুলিশ লাশ উদ্ধার করে পরিবারের নিকট হস্তান্তর করে। নিহত খোরশেদ আলম গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার দক্ষিণ ধোপাডাঙ্গা গ্রামের মফিজল হকের পুত্র।
সৈয়দপুর (নীলফামারী) : নীলফামারীর সৈয়দপুরে সড়ক দুর্ঘটনায় এক অটোরিক্শা চালক নিহত হয়েছে। গত বুধবার সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে সৈয়দপুর শহরের উপকন্ঠে নীলফামারী-সৈয়দপুর সড়কের ওয়াপদা নয়াবাজার নামক এলাকায় ওই দুর্ঘটনাটি ঘটে।
পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, নীলফামারী থেকে ছেড়ে আসা সৈয়দপুর অভিমুখী একটি কাভার্ড ভ্যান নীলফামারী - সৈয়দপুর সড়কের উল্লিখিত স্থানে বিপরীত দিকে থেকে আসা একটি ব্যাটারিচালিত ইজিবাইক ও অটোরিকশাকে সজোরে ধাক্কা দেয়। ৯ যাত্রী আহত হন। গুরুতর আহতদেরকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে রাত ৯ টার দিকে অটোরিকশার চালক আলাল হোসেন মারা যায়। নিহত আলাল সৈয়দপুর শহরের মিস্ত্রিপাড়ার এলাকার মৃত. আকিবের ছেলে বলে জানা যায়। সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আবুল হাসনাত খান জানান, কাভার্ড ভ্যান, ব্যাটারিচালিত ইজিবাইক ও অটোরিকশাটি উদ্ধার করে পুলিশের হেফাজতে নেয়া হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন