শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

খালেদা জিয়ার মুক্তির দাবিতে জাবিতে মানববন্ধন

জাবি সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার মুক্তির দাবিতে মানববন্ধন করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বিএনপিন্থী শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীরা।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের পাদদেশে জাতীয়তাবাদী শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী ফোরামের ব্যানারে তারা এই মানববন্ধন করেন।

মানববন্ধনে বক্তারা খালেদা জিয়াকে অন্যায়ভাবে কারাবন্দী করে রাখা হয়েছে দাবি করে অবিলম্বে তাকে মুক্তি দেয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানান। এছাড়া সারাদেশে গণতান্ত্রিক পরিবেশ নিশ্চিত করারও দাবি তোলেন তারা।

মানববন্ধনে জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের নবগঠিত কমিটির সভাপতি অধ্যাপক সৈয়দ মোহাম্মদ কমরুল আহছান বলেন, আইনের উচিলা দিয়ে দেশনেত্রীকে কারারুদ্ধ করা হয়েছে। এটা বাংলার আপামর জনতা সবাই বুঝে। তাই অবিলম্বে খালেদা জিয়াকে মুক্তি দিতে হবে।

তিনি আরও বলেন, আমরা দেশের ভোটাধিকার প্রয়োগের বিষয়টি দেখেছি। মানুষ চলমান গণতন্ত্রের প্রতি আস্থা হারিয়ে পেলছে। মানুষ ভোট কেন্দ্র থেকে মুখ ফিরিয়ে নিয়েছে। এভাবে চলতে পারেনা। জনগণ এর সমুচিত জবাব দিবে।

এ সময় ফোরামের সাধারণ সম্পাদক অধ্যাপক কামরুল আহসান বলেন, যিনি গণতন্ত্র দিয়েছেন, যিনি অনিয়ম দুঃশাসনের বিরুদ্ধে লড়াই করে গেছেন, সেই দেশনেত্রীকে আটকে রাখা হয়েছে। অথচ সকল অপরাধীদের ছেড়ে দেওয়া হচ্ছে। সাগর রুনি হত্যার বিচার হয়নি, কোন অন্যায়ের বিচার হয়না। তাই দেশনেত্রীকে অন্যায়ভাবে আটকে রাখা হয়েছে। এই অসুস্থ মানুষটিকে আর কষ্ট না দিয়ে মুক্তি দিয়ে দিন।

এই মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন- অধ্যাপক সোহেল রানা, অধ্যাপক জামাল উদ্দিন রনু, অধ্যাপক ফজলুল করিম পাটোয়ারী, অধ্যাপক মনোয়ার হোসেন তুহিন, অধ্যাপক নুরুল ইসলাম প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন