বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

মার্চ পালিত হবে ‘পুলিশ সেবা সপ্তাহ’

মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছি হেডকোয়ার্টার্সে আইজিপি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

মুজিবর্ষ উপলক্ষে আগামী ৮- থেকে ১৪ মার্চ পর্যন্ত সপ্তাহব্যাপী বাংলাদেশ পুলিশের সকল ইউনিটে ‘পুলিশ সেবা সপ্তাহ’ পালন করা হবে। বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারীর সভাপতিত্বে গতকাল দিনব্যাপী পুলিশ হেডকোয়ার্টার্স কোয়ার্টারলি কনফারেন্সে’ এ সিদ্ধান্ত গৃহীত হয়।
সভায় আইজিপি বলেন, মাদকের বিরুদ্ধে আমরা জিরো টলারেন্স নীতিতে কাজ করছি। আমরা মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছি। এ যুদ্ধে আমাদেরকে জয়ী হতে হবে। তিনি নারী ও শিশু নির্যাতন বিশেষ করে ধর্ষণের মামলা অধিক গুরুত্বসহ তদন্তের জন্য সকল পুলিশ সুপারকে নির্দেশনা প্রদান করেন।

আইজিপি আরো বলেন, পুলিশ ক্লিয়ারেন্স, চাকরি ও পাসপোর্ট ভেরিফিকেশন অত্যন্ত গুরুত্বের সাথে সম্পন্ন করে দ্রুততম সময়ের মধ্যে সঠিক রিপোর্ট প্রদান করতে হবে। এক্ষেত্রে কোন ব্যক্তি যেন হয়রানীর শিকার না হয় তা নিশ্চিত করতে হবে।

পুলিশ হেডকোয়ার্টাসের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত দুই পর্বের এ কনফারেন্সের প্রথম পর্বে পুলিশ হেডকোয়ার্টার্সের এআইজি থেকে তদুর্ধ কর্মকর্তারা মাঠ পর্যায়ের কর্মকর্তাদেরকে পুলিশিং ও প্রশাসনিক বিভিন্ন বিষয় সম্পর্কে অবহিত করেন। দ্বিতীয় পর্বে মাঠ পর্যায়ের কর্মকর্তারা তাদের বিভিন্ন কার্যক্রম ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাদের সামনে তুলে ধরেন। সভায় সকল রেঞ্জ ডিআইজি, মেট্রোপলিটনের কমিশনার ও জেলার পুলিশ সুপারগণ অংশগ্রহণ করেন।

সভায় মুজিববর্ষ উদযাপন, একুশে ফেব্রুয়ারি নিরাপত্তা, নারী ও শিশু নির্যাতন বিশেষ করে ধর্ষণ মামলা, ওয়ারেন্ট তামিল, মামলা ও জিডি রুজু, পুলিশ ক্লিয়ারেন্স, চাকরি ও পাসপোর্ট ভেরিফিকেশন, মাদক এবং পুলিশের প্রতি জনআস্থা ইত্যাদি বিষয় আলোচনা করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন