ঢাকা রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭, ০৯ সফর ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

জমিয়াতুল মোদার্রেছীনের অভিনন্দন

১০ ফেব্রুয়ারি সংসদে প্রধানমন্ত্রীর বক্তব্য

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

জাতীয় সংসদে ইসলাম ও দেশের আলেম সমাজের ভ‚মিকা নিয়ে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখার জন্য বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের সভাপতি আলহাজ্ব এ এম এম বাহাউদ্দীন ও মহাসচিব অধ্যক্ষ মাওলানা শাব্বীর আহমদ মোমতাজী এক বিবৃতিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন। এক অভিনন্দন বার্তায় নেতৃবৃন্দ বলেন, প্রধানমন্ত্রী ও সংসদ নেতা শেখ হাসিনা গত ১০ ফেব্রুয়ারি জাতীয় সংসদে প্রশ্নোত্তর পর্বে ইসলাম ও দেশের আলেম সমাজের ভ‚মিকা সম্পর্কে যে বক্তব্য রেখেছেন তা অত্যন্ত বাস্তবসম্মত, গুরুত্বপূর্ণ ও সময়োচিত। আমরা তাঁর এই বক্তব্যের জন্য কৃতজ্ঞ।

প্রধানমন্ত্রী বলেছেন, “শিক্ষার্থীদের মানবিক মূল্যবোধ সম্পন্ন মানুষ হিসেবে গড়ে তুলতে শিক্ষকদের বিভিন্ন প্রশিক্ষণের মাধ্যমে ইসলাম ধর্মের অপব্যাখ্যা ও জঙ্গিবাদ সম্পর্কে সচেতন করা হচ্ছে। বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, তিনি যথার্থ বলেছেন “ইসলাম ধর্ম শান্তির ধর্ম কোরআন ও হাদিসের আলোকে তা তরুণ শিক্ষার্থীদের বোঝাতে, দেশের আলেম সমাজ সক্রিয় সহযোগিতা করেছেন”। আমরা দেশের সরকার অনুমোদিত মাদরাসা শিক্ষক ও কর্মচারীদের ঐতিহ্যধন্য একমাত্র সংগঠন বাংলাদেশে জমিয়াতুল মোদার্রেছীনের পক্ষ থেকে এ বক্তব্যের জন্য আন্তরিক অভিনন্দন জানাচ্ছি।

বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের সভাপতি ও মহাসচিব বলেন, সত্যিই ইসলাম শান্তির ধর্ম, জঙ্গিবাদ-উগ্রবাদ, সন্ত্রাসবাদের সাথে ইসলামের কোন সম্পর্ক নেই। আলেম সমাজ তথা মাদরাসা শিক্ষক, পীর-মাশায়েখদের সাথে দেশের সর্বস্তরের জনগণের রয়েছে অত্যন্ত নিবিড় সম্পর্ক। তারা ক্লাস রুমে যেমন, তেমনি মসজিদের খোতবায়, ওয়াজ মাহফিলের বক্তৃতায় অত্যন্ত বলিষ্ঠ ভাষায় জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ, উগ্রবাদের কুফল সম্পর্কে জনগণকে সতর্ক করে চলেছেন। কুরআন হাদিসের আলোকে তুলে ধরেছেন ইসলামের সঠিক পথ। স্বতঃপ্রণোদিত হয়ে প্রচার করে চলেছেন, শান্তি ও সহমর্মিতার ধর্ম ইসলামের সাথে চরমপন্থা, উগ্রতা, অরাজকতা, বিশৃঙ্খলা, ফেতনা-ফ্যাসাদের কোনই সম্পর্ক নেই। এসব ইসলাম গর্হিত কাজ। আল্লাহ পাকের মেহেরবানিতে ঐসব ভ্রান্ত মতবাদ এ দেশে যে ঠাঁই পায়নি তার পেছনে আলেম সমাজের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। প্রধানমন্ত্রী সংসদে দেয়া এই বক্তব্যে রয়েছে তারই স্বীকৃতি। আমরা ঘোষণা করছি যে, আলেম সমাজ সর্বদা এই ভূমিকা দৃঢ়তার সাথে পালন করে যাবে, ইনশাআল্লাহ।

উল্লেখ্য যে, ইতোমধ্যে জমিয়াতুল মোদার্রেছীনের উদ্যোগে জেলা, উপজেলা ও প্রতিটি মাদরাসায় এবং জাতীয় পর্যায়ে জঙ্গিবাদের বিরুদ্ধে দেশের সর্বত্র সভা, সমাবেশ, র‌্যালি, মানববন্ধনসহ বিভিন্ন কর্মসূচী পালন করা হয়েছে। বর্তমানেও এ তৎপরতা অব্যাহত রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (17)
সাইফুল ইসলাম চঞ্চল ১৪ ফেব্রুয়ারি, ২০২০, ১১:৩৭ এএম says : 0
ধন্যবাদ মাননীয় প্রধানমন্ত্রী, আপনি ঠিক বলেছেন। আলেম সমাজ ছাড়া দেশ চলতে পারে না।
Total Reply(0)
মোঃ তোফায়েল হোসেন ১৪ ফেব্রুয়ারি, ২০২০, ১১:৩৭ এএম says : 0
উন্নয়নই বাংলাদেশের শক্তি, শেখ হাসিনাই উন্নয়ন এর চালিকা শক্তি
Total Reply(0)
তরুন সাকা চৌধুরী ১৪ ফেব্রুয়ারি, ২০২০, ১১:৩৭ এএম says : 0
প্রিয় মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন নন্দিতি শেখ হাসিনা সহ সংশ্লিষ্ট সকল কে শুভেচ্ছা ও প্রাণঢালা অভিনন্দন,জয় বাংলা।
Total Reply(0)
কামাল রাহী ১৪ ফেব্রুয়ারি, ২০২০, ১১:৩৯ এএম says : 0
ধন্যবাদ প্রধানমন্ত্রীকে, ধন্যবাদ জমিয়াতুল মোদাররিসিনকে। আলেমদের সহযোগিতা ছাড়া দেশকে এগিয়ে নেওয়া সম্ভব না। আলেমরা দেশের চালিকা শক্তি।
Total Reply(0)
শাহে আলম ১৪ ফেব্রুয়ারি, ২০২০, ১১:৪৬ এএম says : 0
বাংলাদেশের শিক্ষা ব্যবস্থার উন্নয়নের জন্য আপনারা যে নিরলস চেষ্টা করে যাচ্ছেন এজন্য আল্লাহ আপনাদেরকে উত্তম জাযাহ দান করুক।
Total Reply(0)
Hannan Kabir ১৪ ফেব্রুয়ারি, ২০২০, ১১:৪৬ এএম says : 0
অবহেলিত মাদরাসা শিক্ষক-কর্মচারীদের সুযোগ-সুবিধা ও মর্যাদা প্রতিষ্ঠায় জমিয়াতুল মোদার্রেছীন স্মরণীয় বরণীয় হয়ে থাকবে।
Total Reply(0)
Khan Ifteakhar ১৪ ফেব্রুয়ারি, ২০২০, ১১:৪৬ এএম says : 0
শ্রদ্ধেয় সম্পাদক ও বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের সভাপতি এ এম এম বাহাউদ্দীন অত্যন্ত মূল্যবান ও বাস্তবসম্মত কথা বলেছেন।
Total Reply(0)
কামাল ১৪ ফেব্রুয়ারি, ২০২০, ১১:৪৭ এএম says : 0
আমিও আপনাদের সাথে একমত। বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন আপনার নেতৃত্বে মাদ্রাসা শিক্ষা ও শিক্ষকদের জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলেছে। ভবিষ্যতেও ভূমিকা রাখবে। আপনাদের সফলতা কামনা করছি।
Total Reply(0)
রিদওয়ান বিবেক ১৪ ফেব্রুয়ারি, ২০২০, ১১:৪৮ এএম says : 0
বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন আপনার নেতৃত্বে মাদ্রাসা শিক্ষা ও শিক্ষকদের জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলেছে। ভবিষ্যতেও ভূমিকা রাখবে। আপনাদের সফলতা কামনা করছি।
Total Reply(0)
সত্য বলবো ১৪ ফেব্রুয়ারি, ২০২০, ১১:৪৯ এএম says : 0
কোরআন ও হাদিসের আলোকে আলেম সমাজ ও মাদরাসাগুলোর ক্লাসেই সু-শিক্ষা দেয়া হয়। সুশিক্ষা ছাড়া সমাজে ভাল মানুষ তৈরি হয় না। বর্তমান সরকারের সময় দেশের যে উন্নয়ন হচ্ছে তা ধরে রাখতে সমাজে-নের্তৃত্বে সুশিক্ষিত-ভালো মানুষের প্রয়োজনীয়তা অপরিহার্য।
Total Reply(0)
হৃদয়ের ভালোবাসা ১৪ ফেব্রুয়ারি, ২০২০, ১১:৫০ এএম says : 0
শতভাব একমত। মহান আল্লাহ রাব্বুল আলামিনে কাছে এই দোয়া করি যে, আল্লাহ যেন এ এম এম বাহাউদ্দীন সাহেবকে দীর্ঘ হায়াত দান করেন। যাতে তিনি তার বাবার মত দেশ, ইসলাম ও মাদ্রাসার জন্য কাজ করতে পারেন।
Total Reply(0)
জোবায়ের আহমেদ ১৪ ফেব্রুয়ারি, ২০২০, ১১:৫০ এএম says : 0
দেশ, ইসলাম ও শিক্ষার উন্নয়নের জন্য বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের সভাপতি ও দৈনিক ইনকিলাব সম্পাদক এ এম এম বাহাউদ্দীন সাহেব যেভাবে কাজ করে যাচ্ছে সেটা সত্যি প্রসংশার দাবিদার।
Total Reply(0)
Md Syed Alam ১৪ ফেব্রুয়ারি, ২০২০, ১১:৫২ এএম says : 0
সরকারের ভালো কাজের সমর্থন করুন। ফলাও আকারে প্রকাশ করুন।মন্দকাজের সমালোচনা ই নয় প্রতিবাদ করুন।এবং সরকারের কাছে জোড়ালো আহবান জানান ঐ কাজ থেকে ফিরে আসার জন্য।
Total Reply(0)
Md Syed Alam ১৪ ফেব্রুয়ারি, ২০২০, ১১:৫৫ এএম says : 0
সরকারি চাকরিতে মাদ্রাসা পাশদের নিয়োগ দেয়া হলে দেশে দুর্নীতির পরিমাণ কমানো যাবে নতুবা নয়।
Total Reply(0)
জোবায়ের আহমেদ ১৫ ফেব্রুয়ারি, ২০২০, ১:১৩ এএম says : 0
আমিও একমত। প্রধানমন্ত্রী সঠিক কথা বলেছেন। আলেম সমাজই দেশের প্রতিটি ক্ষেত্রে কার্যকর ভূমিকা রাখছে।
Total Reply(0)
চাদের আলো ১৫ ফেব্রুয়ারি, ২০২০, ১:১৩ এএম says : 0
ধন্যবাদ ইনকিলাবকে ভালো কাজে উৎসাহ দেয়ায়
Total Reply(0)
Abu Bakar Siddique ১৫ ফেব্রুয়ারি, ২০২০, ১:২১ এএম says : 0
যথার্থ বলেছেন - মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা। জয় বাংলা। জয় বঙ্গবন্ধু। বাংলাদেশ চিরজীবী হোক।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন