ঢাকা, মঙ্গলবার, ০৭ এপ্রিল ২০২০, ২৪ চৈত্র ১৪২৬, ১২ শাবান ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

বিএম কলেজে ছাত্রলীগের

দু’পক্ষের পাল্টাপাল্টি মহড়া সংঘর্ষের আশঙ্কা

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০২০, ১১:৫৮ পিএম

ক্রিকেট খেলাকে কেন্দ্র করে ছাত্রলীগের দু’গ্রুপের ধাওয়া-পাল্টা ধাওয়ার জেরে গত মঙ্গলবার থেকে বরিশাল বিএম কলেজে দু’পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। উভয়পক্ষ পাল্টাপাল্টি মহড়া দিয়ে ক্যাম্পাসে নিজেদের শক্তি দেখাচ্ছে।

সর্বশেষ গত বুধবার রাতে কলেজ সংলগ্ন সড়ক অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করে ছাত্রলীগের এক গ্রুপ। উভয়পক্ষই বিপুল সংখ্যক বহিরাগতদের নিয়ে ক্যাম্পাসে মহড়া দিচ্ছে বলে অভিযোগ রয়েছে। এ পরিস্থিতিতে যেকোন সময় কলেজে বড় ধরনের সংঘর্ষের আশঙ্কায় ছাত্রছাত্রীরা।

গত মঙ্গলবার কলেজের মূল ভবনের সামনে সমাজকল্যাণ বিভাগের ১ম ও ২য় বর্ষের মধ্যে প্রীতি ক্রিকেট ম্যাচ চলাকালে তুচ্ছ ঘটনায় ১ম বর্ষের ছাত্র ফাহিমের সঙ্গে ২য় বর্ষের ছাত্র জাফরের হাতাহাতি এবং একপর্যায়ে দুপক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। ফাহিম জেলা ছাত্রলীগের সহ-সভাপতি আতিকুল্লাহ মুনিমের এবং জাফর মহানগর ছাত্রলীগ নেতা রইজ আহম্মেদ মান্নার অনুসারী। ওই দিন উভয়পক্ষ ধারালো অস্ত্র হাতে ক্যাম্পাসে মহড়া দেয়। মঙ্গলবার কলেজ প্রশাসন উভয়পক্ষকে ডেকে মীমাংসা করে দিয়েছিলেন।

গত বুধবার দুপুরে জাফর তার সহযোগীদের নিয়ে আবার ক্যাম্পাসে মহড়া দেয়। এসময় প্রতিপক্ষ গ্রুপের আলিফ হোসেন হিরা নামক একজনকে লাঞ্ছিত করলে দু’পক্ষের মধ্যে আবার মারামারি হয়। এর জের ধরে রাত সাড়ে ৮টার দিকে উভয়পক্ষ আবারও ধারালো অস্ত্রশস্ত্র নিয়ে ক্যাম্পাসে উপস্থিত হয়। পুলিশ এসে দু’পক্ষের মাঝামাঝি অবস্থান নিলে মুখোমুখি সংঘর্ষ এড়ানো যায়। পরবর্তীতে জাফর তার সহযোগীদের নিয়ে কলেজ সংলগ্ন সড়ক প্রায় আধাঘণ্টা অবরোধ করে রাখলে ওই সড়ক দিয়ে যানবহন চলাচল বন্ধ হয়ে যায়। কলেজ প্রিন্সিপাল এসে পুলিশের সহযোগিতায় তাদের সড়ক থেকে সরিয়ে দেন।

কোতোয়ালী মডেল থানার ওসি নুরুল ইসলাম সাংবাদিকদের জানান, কলেজে পুলিশ কঠোর অবস্থানে রয়েছে। কলেজ প্রিন্সিপাল প্রফেসর মো. শফিকুর রহমান সিকদার সাংবাদিকদের বলেছেন, দু’পক্ষের বিরোধ ওইদিনই মিটিয়ে দেয়া হয়েছে। তারপরও দু’পক্ষই বারবার ঝামেলার সৃষ্টি করছে। কলেজ প্রশাসন বিষয়টি কঠোরভাবে দেখছে বলেও জানান তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন