শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ধর্ষণের ঘটনা নিয়ে রুশ-জার্মান সম্পর্কের অবনতির আশঙ্কা

প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : লিসা নামের এক রুশ মেয়েকে নিয়ে রাশিয়া ও জার্মানির মধ্যকার কূটনৈতিক সম্পর্কের ফের অবনতি ঘটতে পারে। ১৩ বছর বয়সী মেয়েটির অভিযোগ, মিডল-ইস্টার্ন শরণার্থীরা তাকে অপহরণ করে নিয়ে গিয়ে ধর্ষণ করেছে। তবে জার্মান পুলিশ বলেছে, এটি একটি বানানো গল্প। লিসা বার্লিনে তার পরিবারের সঙ্গে বাস করে।
এদিকে বার্লিন অভিযোগ করে বলেছে, মস্কো বিষয়টিকে রাজনৈতিকভাবে ব্যাবহার করছে। গত ১১ জানুয়ারি জার্মান গণমাধ্যমে তার পরিবারের উদ্ধৃতি দিয়ে লিসার হারিয়ে যাওয়ার খবর প্রকাশ হয়। একদিনেরও বেশি সময় পর সে বিধ্বস্ত অবস্থায় ফিরে এসে তার পরিবারকে জানায়, সে একদল শরণার্থী দ্বারা অপহৃত হয়েছিলো।
জার্মান পুলিশ ঘটনাটি তদন্ত করেছে। তারা বলেছে, মোবাইল ফোনের তথ্য থেকে মেয়েটিকে চিহ্নিত করা যায়নি। তার ওপর যে যৌন নিপীড়ন হয়েছে, তাও প্রমাণিত নয়। জার্মান গণমাধ্যমের খবরে আরও বলা হয়, স্কুলের অজ্ঞাত কোন সমস্যার কারণে সে পালিয়েছিলো এবং ১৯ বছর বয়স্ক এক ছেলে বন্ধুর বাসায় ছিলো।
তবে রুশ কর্মকর্তাদের কাছে এসব জবাব যথেষ্ঠ নয়। তারা পুলিশের দায়িত্ব পালনে অবহেলার সমালোচনা করেছেন এবং জার্মান কর্তৃপক্ষ বিষয়টিকে ধামাচাপা দেয়ার চেষ্টা করছে বলে অভিযোগ করেছেন। দ্য ইন্ডিপেন্ডেন্ট।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন