বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

চীনা ‘মূ’ এখন বাংলায়

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০২ এএম

চীনের জনপ্রিয় ড্রামা সিরিজ ‘মূ’। বাংলায় ডাবিংকৃত এই সিরিয়াল আজ থেকে প্রচারিত হবে একুশে টেলিভিশনে। শত পর্বের সিরিজে চীনা মিং সাম্রাজ্যের অভ্যন্তরীণ দ্ব›দ্ব, ষড়যন্ত্র, ঘৃনা ও ভালোবাসার ঘটনা প্রবাহ তুলে ধরা হয়েছে।

চীনের সরকারি স্টেশন সিসিটিভিতে ২০১২ সালে সিরিজিটি প্রথম ‘টার্বুলেন্স অব দ্যা মু ক্লেন’ নামে প্রচারিত হয়। ‘মূ’ ড্রামা সিরিজটি মূলত চীনা সাম্রাজ্যের রাজপরিবারের দ্ব›দ্ব ও ঘটনা প্রবাহ নিয়ে নির্মিত। সিরিজের কাহিনী চিত্রে দেখা যায়, রাজ পরিবারের সদস্যরা ক্ষমতার লোভে নিজেদের মধ্যে সর্বদা যুদ্ধ-বিগ্রহে লিপ্ত থাকতো।
সাধারণ পরিবার থেকে আসা আলেকু পাঁচ বছর বয়সে হৃদয়ে প্রতিশোধের আগুন নিয়ে ‘মূ’ পরিবারকে ধ্বংস করার লক্ষ্যে রাজ-পরিচারিকা হিসেবে প্রাসাদে প্রবেশ করে। দীর্ঘ ২০ বছর ‘মূ’ পরিবারের সঙ্গে অতিবাহিত করেও তার প্রতিশোধের আগুন নেভেনি।
কিন্তু এই দীর্ঘ পরিক্রমায় আলেকু রাজপরিবারের অন্যতম সদস্য মূ-জেং এর সঙ্গে গভীর প্রেমের সম্পর্কে জড়িয়ে পড়ে। এই সম্পর্ক রাজপরিবার কোনও ভাবেই মেনে নিতে পারে না। এমন কাহিনী নিয়ে এগিয়ে গেছে ড্রামা সিরিজটি।
চীনের ঐতিহাসিক প্রেক্ষাপটে তৈরি করা এই ড্রামা সিরিজটি পরিচালনা করেছেন রিংগো ইয়ু। ওয়াং জুয়ানের চিত্রনাট্যের এই সিরিজ ব্যাপক জনপ্রিয়তা লাভ করে। জানা গেছে প্রতিদিন সন্ধ্যা সাড়ে ৬টা ও রাত সাড়ে ১০টায় সিরিয়ালটি প্রচারিত হবে। সূত্র : ওয়েবসাইট।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন