ঢাকা মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭, ১১ সফর ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

গণসংযোগে এগিয়ে মোশারফ

বগুড়া-১ উপনির্বাচন

বগুড়া ব্যুরো : | প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০২ এএম

বগুড়া-১ (সোনাতলা ও সারিয়াকান্দি) সংসদীয় আসনের আসন্ন উপনির্বাচনে বিএনপির প্রার্থীদের মধ্যে জিয়া শিশু কিশোর সংগঠনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মোশারফ হোসেন চৌধুরী গনসংযোগ ও সাংগঠনিক কার্যক্রমে বেশ এগিয়ে আছেন বলে লক্ষণীয় হয়ে উঠেছে। দলে তার সমর্থন বেশ ইতিবাচক বলছেন সংগঠনগুলোর নেতাকর্মীরা।
দল সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, এই আসনে বিএনপির মনোনয়ন দৌড়ের নিয়মিত একজন দাবিদার বীর মুক্তিযোদ্ধা ও বগুড়া জেলা বিএনপির সাবেক উপদেষ্টা সর্বশেষ সংসদ নির্বাাচন এ মনোনয়ন বঞ্চিত হয়ে মনোকষ্টে দল ত্যাগ করেছেন। আরেকজন প্রার্থী ও সাবেক এমপি কাজি রফিক গত নির্বাচনে এখানে ন্যুনতম ভাবেও সরকারি দলের বিপক্ষে অবস্থান নিতে ব্যর্থ হয়ে অসম্মানজনক ও শোচনীয়ভাবে পরাজিত হন। পাশাপাশি নির্বাচনের পর থেকেই তিনি পরিপূর্ণভাবে দল বিমুখ হয়ে নিজের ব্যবসার কাজে মনোনিবেশ করে হাইকমান্ডের চরম বিরাগভাজন হন ।
অন্যদিকে, সোনাতলার সাবেক উপজেলা চেয়ারম্যান আহসানুল তৈয়ব জাকির এবং সারিয়াকান্দির সাবেক উপজেলা চেয়ারম্যান মাসুদুর রহমান মন্ডল হিরু ওরফে হিরু মন্ডল এমপি পদে মনোনয়ন প্রত্যাশী। তবে সিনিয়র নেতাকর্মীরা মনে করছেন তারা এখনও দুটি নির্বাচনী এলাকার সর্বসাধারণের কাছে গ্রহণযোগ্য হয়ে উঠতে পারেননি।
এমতাবস্থায় গড়পড়তা হিসেবে বগুড়া-১ সংসদীয় আসনের উপনির্বাচনে মোশারফ চৌধুরীর অবস্থানই গ্রহণযোগ্য বলেই মনে করছেন এলাকার ভোটাররা। সোনাতলা ও সারিয়াকান্দি এলকার একাধিক নেতারা বলেছেন, অতীতে দলের মনোনয়ন না পেলেও তিনি নির্বাচনী কর্মকাÐে ছিলেন আত্মনিবেদিত। বিশেষ করে ’৯১ ও ’৯৬ সালের নির্বাচনে তিনি বিএনপি প্রার্থীর পক্ষে সামনে থেকে নির্বাচন করে জয় ছিনিয়ে আনতে ব্যাপক ভ‚মিকা রাখেন ।
১/১১ এর পর থেকে তিনি মামলা হামলায় জর্জড়িত বিএনপি, যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবকদলসহ অঙ্গ ও সহযোগী দলের নেতাকর্মীদের অকৃপণ ভাবে সহযোগিতা করেন। সেকারণেই সবার প্রত্যাশা দল আসন্ন উপনির্বাচনে তাকে মনোনয়ন দিলে ঐক্যবদ্ধভাবে দলের সবাই কাজ করবে বলে মনে করছেন নেতাকর্মীরা ।

 

 

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন