বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সবার কর্মসংস্থানের ব্যবস্থা করা হবে মুজিববর্ষে -সাংবাদিকদের অর্থমন্ত্রী

স্টাফ রিপোর্টার, গোপালগঞ্জ থেকে | প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০২ এএম

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, বঙ্গবন্ধুর জম্মশতবার্ষিকীতে দেশের মানুষের কাছে আমাদের অঙ্গীকার সবার কর্মসংস্থানের ব্যবস্থা করা। যখন আমাদের পদ্মা সেতু হবে, তখন এ এলাকার অর্থনৈতিক চেহারার পরিবর্তন হবে। সে সময় সকল ছেলে মেয়েদেরই কর্মসংস্থানের ব্যবস্থা হবে। গতকাল বিকেলে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের কাছে মন্ত্রী এসব কথা বলেন।

তিনি আরো বলেন, এটা স্বাভাবিক সারা বিশ্বে মানুষ তাদের কর্মসংস্থানের জন্য অনেক কষ্ট করেন। তারা কাজের জন্য মানুষ পায় না। আর আমাদের দেশে অনেক মানুষ আছে। আমাদের ১৫ থেকে ৫৯ বয়সের কর্মক্ষম জনগোষ্ঠী হচ্ছে ৬১ ভাগের মতো। এরা সবাই কর্মক্ষম। এদের যারা লেখাপড়া করেছে আমরা তাদের কিছু প্রশিক্ষণ দিয়ে সুন্দর করে যাতে তারা ভালো চাকরি পায় সে ব্যবস্থা করবো। যাদের সেটা সম্ভব নয়, তারাও যাতে কিছু করে খেতে পারে সে ব্যবস্থা আমরা করে দেব অবশ্যই। আমরা এটা বলতে পারি আজকে যারা বড় হচ্ছে, যারা স্কুলে লেখাপড়া করছে। তাদের কখনো চাকরির অভাব হবে না। এখানে চাকরি হবে। গোপালগঞ্জে আমরা ফার্মাসিউটিক্যাল ফ্যাক্টরি করে দিয়েছি। এখানে অসংখ্য কারখানা হবে।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর একটি চিন্তা ছিল বাংলাদেশের অর্থনৈতিক মুক্তি। এ দেশের সকল মানুষ যারা না খেয়ে থাকে, এদের খাবার যোগান দেয়া। যাদের কর্মসংস্থান নেই, তাদের কর্মসংস্থানের ব্যবস্থা নেয়া। বঙ্গবন্ধুর চিস্তা চেতনায় ছিলো একটি স্বাধীন দেশ। আর স্বাধীন দেশের মানুষের অর্থনৈতিক মুক্তি এবং তারা কেউ না খেয়ে থাকবে না। তাদের বাসস্থানের অভাব থাকবে না। তারা চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হবে না। একটা আলোকিত সমাজ ব্যবস্থা তিনি কায়েম করার চেষ্টা করেছিলেন। এর মাধ্যমে স্বপ্ন দেখতেন একদিন বাঙালি জাতি সারা বিশ্বের মানচিত্রে মাথা উঁচু করে সবার ওপরে অবস্থান নেবে। এ ছিল বঙ্গবন্ধুর স্বপ্ন। আমরা সেই স্বপ্নটি বাস্তবায়ন করার জন্য যা যা করা দরকার, আমরা অবশ্যই তা করবো।

এর আগে মন্ত্রী টুঙ্গিপাড়া পৌঁছে জাতির জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। পরে তিনি পবিত্র ফাতেহা পাঠ ও বঙ্গবন্ধুর রুহের মাগফিরাত কামনায় দোয়া মোনাজাত করেন। এ সময় ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ অ্যাডভোকেট শেখ মোহাম্মদ আব্দুল্লাহ, অর্থ মন্ত্রণালয়ের সচিব আব্দুর রউফ তালুকদার, গোপালগঞ্জে জেলা প্রশাসক শাহিদা সুলতানা, অতিরিক্ত জেলা প্রশাসক কাজী শহিদুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ ছানোয়ার হোসেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান, টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. বাবুল শেখ, প্রশাসনের পদস্থ কর্মকর্তা, আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের বিপুলসংখ্যক নেতা কর্মী উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (9)
Sopnil Sumon ১৫ ফেব্রুয়ারি, ২০২০, ১:০০ এএম says : 0
যখন এই কথা বলছেন তখন কেউ আর বেকার থাকবে না
Total Reply(0)
বায়েজিদ হোসেন ১৫ ফেব্রুয়ারি, ২০২০, ১:০০ এএম says : 0
যারা পারে তারা সবসময় পারে
Total Reply(0)
A. H. Azad ১৫ ফেব্রুয়ারি, ২০২০, ১:০১ এএম says : 0
অনার্স শেষ করেও বেকার বসে আছি। আমার কর্মসংস্থানের ব্যবস্থা কবে হবে...?
Total Reply(0)
Kausar Hamid ১৫ ফেব্রুয়ারি, ২০২০, ১:০১ এএম says : 0
সরকারি বা বেসরকারি ব্যাংক সপ্তাহে বন্ধ গুলো কি একটু কমিয়ে আনা যাই না,,,।আমরা প্রবাস থেকে টাকা পাঠাইলে সমস্যা পরতে হয় কেন।
Total Reply(0)
A. H. Azad ১৫ ফেব্রুয়ারি, ২০২০, ১:০১ এএম says : 0
এদেশ থেকে ভারতীয় লক্ষ লক্ষ অবৈধদের পারলে খেদান কর্মসংস্থান হয়ে যাবে বেকারদের।
Total Reply(0)
Bmoniruzzaman Bipul ১৫ ফেব্রুয়ারি, ২০২০, ১:০২ এএম says : 0
Glorious moments. Alhamdulillah!
Total Reply(0)
রফিক রাফি ১৫ ফেব্রুয়ারি, ২০২০, ১:০২ এএম says : 0
ইনশাআল্লাহ, আমাদের মতো শিক্ষিত বেকার যুবক'দের এটাই তো চাওয়া,
Total Reply(0)
Md Mukhlasur Rahman ১৫ ফেব্রুয়ারি, ২০২০, ১:০৩ এএম says : 0
আল্লাহ আপনার কথাটা বাস্তবায়ন করার তওফিক দান করুক। আমিন।
Total Reply(0)
জয় বাংলা ১৫ ফেব্রুয়ারি, ২০২০, ১:৩২ এএম says : 0
জাতির পিতার স্বপ্ন ছিল সারা বাংলাদেশের আওয়ামী লীগের নেতা ও কর্মীদের চাকরি হবে, আমরা আওয়ামী লীগ করি বিদেশে ভালো বেতনে চাকরি দিতে পারেন?
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন