শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বাস-নছিমন সংঘর্ষে নিহত ৫

বিভিন্ন স্থানে আরো ৪ নিহত : আহত ৯৭ নিহত, আহত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

সকাল ৮ টা। ভবন নির্মাণ কাজ করতে কাশিয়ানী উপজেলার পারুলিয়া ইউনিয়নের তিতাগ্রাম থেকে নছিমনে ভাটিয়াপাড়া যাচ্ছিলেন ১৫ জন শ্রমিক। পোনা বাসস্ট্যান্ড এলাকায় পার্শ¦বর্তী সংযোগ রাস্তা থেকে নছিমনটি মহাসড়কে উঠার সময় খুলনা থেকে ছেড়ে আসা ঢাকাগামী ‘ফাল্গুনী পরিবহনের’ একটি বাসের সাথে সংঘর্ষ হয়। এতে ৫ জনের মৃত্যু। এছাড়া দেশের বিভিন্ন স্থানে ছুটির দিনে আরো ৪ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। আহত হয়েছে ৯৭ জন।

স্টাফ রিপোর্টার,গোপালগঞ্জ থেকে জানান, গোপালগঞ্জে বাসের সাথে নছিমনের সংঘর্ষে নছিমন যাত্রী ৫ নির্মাণ শ্রমিক নিহত ও ৭ জন আহত হয়েছেন। গতকাল শুক্রবার সকাল সাড়ে ৭ টার দিকে ঢাকা-খুলনা মহাসড়কের কাশিয়ানী উপজেলার পোনা নামকস্থানে এ সড়ক দুর্ঘটনাটি ঘটে।
আহতদের উদ্ধার করে কাশিয়ানী উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। সেখানে তাদের অবস্থার অবনতি হলে গোপালগঞ্জ ও ফরিদপুর পাঠানো হয়েছে।

নিহতরা হলেন কাশিয়ানী উপজেলার তিতাগ্রামের রাফিক মোল্লার ছেলে বদির মোল্লা (২৪), একই গ্রামের বেলায়েত মুন্সির ছেলে সুমন মুন্সি (২০) ও বজলু ফকিরের ছেলে মিজান ফকির (৪০)। গোপালগঞ্জ জেনারেল হাসপাতালে তিতা গ্রামের আবি মোল্লার ছেলে সিরাজুল ইসলাম মোল্লা (৩০) মারা গেছে বলে জানান হাসপাতালের সহকারী পরিচালক ডা. অসিত কুমার মল্লিক। এছাড়া ফরিদপুর নেয়ার পথে হাফিজুর মোল্লার ছেলে সুজন মোল্লা (৩০) মারা গেছে বলে জানিয়েছেন ফরিদপুর মেডিকেল কলেজের জরুরী বিভাগে কর্তব্যরত ডা. অঞ্জন কুমার সাহা।

কাশিয়ানী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার মো. ইকবাল খান জানান, সকালে কাশিয়ানীর পোনায় ফিডার সড়ক থেকে একটি নছিমন মহাসড়কে ওঠার সময় ফালগুনী পরিবহনের একটি বাসের সাথে সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই ১ নছিমন যাত্রী নিহত হয়। পরে হাসপাতালে আরো ৪ নছিমন যাত্রী মারা যান আহত নিহতরা কাশিয়ানী উপজেলার পারুলিয়া ইউনিয়নের তিতাগ্রাম থেকে নছিমনে করে ভবন নির্মাণ কাজ করতে কাশিয়ানীর ভাটিয়াপাড়া গ্রামে যাচ্ছিলেন বলে জানান ওই কর্মকর্তা। তারা সবাই নির্মাণ শ্রমিক।
ভোলা : ভোলায় সড়ক দুর্ঘটনায় এক বৃদ্ধ নিহত হয়েছেন। গতকাল সকাল সাড়ে আটটার দিকে ভোলা-বরিশাল মহাসড়কের বাঁধের পাড় নামক জায়গায় এই দুর্ঘটনায় ঘটে। নিহত বৃদ্ধের নাম কাসেম মৃধা (৬৫)। তিনি পশ্চিম ইলিশা ইউনিয়নের চর পক্ষিয়া গ্রামের মৃত আব্দুল আজিজের ছেলে বলে জানা গেছে।

প্রত্যাক্ষদর্শীরা জানান, সড়কে একটি অটোরিকশা (মিশুক) দিয়ে ওই বৃদ্ধ বাড়ি ফিরছিলেন। অটোরিকশাটি বাঁধের পাড় নামক জায়গায় আসলে পাশের সড়ক থেকে উঠে আসা বালু ভর্তি একটি লতা ট্রলি রিকশাটিকে ধাক্কা দিলে ঘটনাস্থলেই ওই বৃদ্ধের মৃত্যু হয়।
রাঙামাটি : রাঙামাটিতে নিয়ন্ত্রণ হারিয়ে পিকনিকের একটি বাস উল্টে একজন নিহত হয়েছেন। দুর্ঘটনায় আহত হয়েছেন অন্তত ৫০ জন। গতকাল শুক্রবার সকাল সাড়ে ৯টার দিকে এ দুর্ঘটনা ঘটে।
বাসের যাত্রী মো. সালমান (২৮) বলেন, আমরা কর্ণফুলী থেকে রাঙ্গামাটিতে বনভোজনে এসেছি। বাসে যাত্রী ছিল ৬০ জনের মত। সকালে রাঙ্গামাটির সাপছড়ি এলাকায় পৌঁছালে হঠাৎ বাসটি উল্টে যায়। এতে বাসের হেলপার নিহত হন। আহতদের তাৎক্ষণিক রাঙ্গামাটি জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। রাঙ্গামাটি জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) শওকত আকবর জানান, আহতদের হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। বেশির ভাগ যাত্রীর শরীরে হালকা কাটাছেঁড়া রয়েছে। কেউ গুরুতর আহত নেই
জামালপুর : জামালপুরের ইসলামপুরে মোটরসাইকেল ও বাইসাইকেলের মুখোমুখী সংঘর্ষে দেলু মিয়া (৩৫) নামে এক ইট-ভাটার শ্রমিক নিহত হয়েছেন। এ ঘটনায় গুরুতর আহত হয়েছেন আরও তিনজন। গতকাল দুপুরে উপজেলার ইসলামপুর-দেওয়ানগঞ্জ মহাসড়কের মোশারফগঞ্জ এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত দেলু মিয়া দেওয়ানগঞ্জের সদর ইউনিয়নের খরমা গ্রামের মৃত সামছুল মিয়ার ছেলে। গুরুতর আহতরা হলেন, দেওয়াগঞ্জ উপজেলার উৎমারচর গ্রামের বাইসাকেল আরোহী সুন্দর আলী (৪০) এবং মোটরসাইকেল আরোহী আবুল হোসেনের ছেলে জামিল (২০) ও অপর আরোহী মোজাম্মেল হকের ছেলে সাইদি (৩০)।

কুমিল্লা : কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) ২০১৬-১৭ শিক্ষাবর্ষের অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস (এআইএস) বিভাগের এক শিক্ষার্থী সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন। নিহতের নাম সুজন আহাম্মেদ (২২)। নিহত সুজন বুড়িচং উপজেলার মোকাম ইউনিয়নের রূপদ্দি গ্রামের মৃত. রহমত আলীর ছেলে। নিহতের জানাজা গতকাল রাত সাড়ে ৮টায় রূপদ্দি গ্রামে অনুষ্ঠিত হবে।

প্রত্যক্ষদর্শী স‚ত্রে জানা যায়, দুপুর আড়াইটার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা বুড়িচং উপজেলার কাবিলা বাংলা গার্টেন রেস্তোরার সামনে এনা পরিবহনের একটি বাসের সাথে অটোরিকশার সংঘর্ষে এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় কয়েকজন বাসযাত্রীসহ অটোরিকশায় থাকা চালক, নিহত সুজনের মা জাহেদা বেগম (৬৫), ভাবি রুবি আক্তার (৩৫) আহত হয়।স্থানীয় লোকজন আহতদের উদ্ধার করে স্থানীয় ইস্টার্ন মেডিকেল কলেজসহ বিভিন্ন হাসপাতালে পাঠায়। ময়নামতি ক্রসিং হাইওয়ে থানার ওসি আলমগীর হোসেন জানান, ‘দুপুরে দুর্ঘটনার খবর পেয়ে আমরা ঘটনাস্থলে যাই। বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে চলে গিয়েছিলো। ঘটনায় আহতদের নিকটস্থ হাসপাতালে চিকিৎসার জন্য নেয়া হয়েছে।

কুষ্টিয়া : ফিল্ড ওয়ার্ক শেষে নওগাঁ থেকে বিশ্ববিদ্যালয়ে ফেরার পথে দুর্ঘটনার কবলে পড়েছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থীবাহী একটি বাস। এতে দুই শিক্ষক ও চালকসহ অন্তত ৪০ শিক্ষার্থী আহত হয়েছেন। গত বৃহস্পতিবার দিবাগত রাত ১টার দিকে কুষ্টিয়ার বিত্তিপাড়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। আহতদের কুষ্টিয়া সদর হাসপাতাল ও বিশ্ববিদ্যালয় চিকিৎসা কেন্দ্রে চিকিৎসা দেয়া হয়েছে।
প্রত্যক্ষদর্শী শিক্ষার্থীরা জানান, গত বুধবার (১২ ফেব্রুয়ারি) এগ্রি বিজনেস বিষয়ে ফিল্ড ওয়ার্কের জন্য বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট বিভাগের এমবিএ ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা নওগাঁ যান। ফিল্ড ওয়ার্ক শেষে নওগাঁ থেকে সন্ধ্যার দিকে ‘রাজ মোটরস’ নামে ভাড়ায় চালিত গাড়িতে করে ক্যাম্পাসের উদ্দেশ্যে রওয়ানা হন তারা। রাত আনুমানিক দেড়টার দিকে বাসটি কুষ্টিয়ার বিত্তিপাড়া পার হয়। বাসটির চালক বিত্তিপাড়া থেকে কিছু দ‚রে রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা একটি ট্রাককে ওভারটেক করতে যান। বিপরীত দিক থেকে আরও যানবাহন আসতে দেখে চালক দ্রæত গতিতে দাঁড়িয়ে থাকা ট্রাকটিকে ওভারটেক করতে গেলে দাঁড়িয়ে থাকা ট্রাকের সঙ্গে সজোরে ধাক্কা খায়।
এ সময় বাসটি রাস্তা থেকে ছিটকে গিয়ে পাশে থাকা গাছের সঙ্গে ধাক্কা খায়। এতে বাসের সামনের অংশ দুমড়ে-মুচড়ে যায়। অপরদিকে বাসের ধাক্কায় দাঁড়িয়ে থাকা ট্রাকটিও পাশের খাদে পড়ে যায়। ঘটনার সঙ্গে সঙ্গেই পুলিশ, বিজিবি, ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে আহতদের উদ্ধার করেন। আহতদের মধ্যে থেকে বাস ও ট্রাকচালকসহ ১২ জনকে কুষ্টিয়া মেডিকেল ও প্রায় ২৮ জনকে অ্যাম্বুলেন্স ও মাহিন্দ্রাতে করে বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা কেন্দ্রে পাঠানো হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন