ঢাকা মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭, ১১ সফর ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

খেদমতেই আল্লাহর সন্তুষ্টি জুমা’র খুৎবায় পেশ ইমাম

জুম, আল্লাহ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম


খেদমতের মাধ্যমেই মহান আল্লাহপাকের সন্তুষ্টি লাভ করা যায়। আল্লাহপাক মানব জাতিকে সৃষ্টি করেছেন এবাদত করার জন্য। একজন ঈমানদারের প্রতিটি কাজই এবাদতের অংশ। এবাদত বন্দেগীর পাশাপাশি পিতা-মাতা এবং প্রতিবেশির হক আদায় করতে হবে। রুগ্ন ব্যক্তিদের সেবা শুশ্রæষা দিতে এগিয়ে আসতে হবে। আল্লাহপাক মানুষকে সেবা করার জন্যই আমাদেরকে সৃষ্টি করেছেন। সমাজের অসহায় বিকলাঙ্গ ব্যক্তিদের প্রতি সহায়তার হাত বাড়িয়ে দিতে হবে।

গতকাল বায়তুল মোকাররম জাতীয় মসজিদে জুমা’র খুৎবা পূর্ব বয়ানে সিনিয়র পেশ ইমাম মাওলানা মুহিব উল্লাহিল বাকি নদভী মুসল্লিদের উদ্দেশে এসব কথা বলেন। সিনিয়র পেশ ইমাম বলেন, পিতা-মাতা ও প্রতিবেশির হক আদায়ের ওপর মহান আল্লাহপাক তার বান্দাদের প্রতি কড়া নির্দেশনা দিয়েছেন। তাকওয়া অর্জনকারী ঈমানদাররা পিতা-মাতা ও প্রতিবেশি এবং গরিব মিসকিনের প্রতি উদাসিন হতে পারেন না।

তিনি বলেন, রাসূল (সা.) তার উম্মতদের পিতা-মাতা ও প্রতিবেশির মনে কষ্ট না দেয়া এবং অসহায় মুছাফিরদের প্রতি যথাযথ সেবা নিশ্চিতকরণে গুরুত্বারোপ করেছেন। সিনিয়র পেশ ইমাম বলেন, সন্তানদের প্রতি পিতা-মাতার যেমন হক ও দায়িত্ব রয়েছে। সন্তানদেরও পিতা-মাতার ওপর দায়িত্ব রয়েছে। এছাড়া প্রতিবেশির হক ও অধিকার খর্ব করা হলে পরকালে কঠিন আযাবের সম্মুখীন হতে হবে। ইসলামে কোনো বিধর্মীর হকও বিনষ্ট করার অধিকার দেয়া হয়নি। প্রতিবেশির হক যথাযথভাবে আদায় এবং সমাজে অধিকার বঞ্চিত মানুষের প্রতি সহায়তার হাত বাড়িয়ে দিলে আল্লাহপাকের রহমত লাভ করা সহজ হবে বলেও সিনিয়র পেশ ইমাম উল্লেখ করেন।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন