ঢাকা রোববার, ২০ সেপ্টেম্বর ২০২০, ০৫ আশ্বিন ১৪২৭, ০২ সফর ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

বর্ণিল বসন্ত উৎসব চট্টগ্রামে

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০২০, ১২:১৮ এএম

নগরীতে নানা উৎসব আয়োজনে আনন্দমুখর পরিবেশে কেটেছে বসন্তের প্রথম দিন। পয়লা ফাগুনে নগরীর সিআরবি শিরীষতলা, শিল্পকলা একাডেমি, পতেঙ্গা সমুদ্র সৈকত, এম এ আজিজ স্টেডিয়াম এলাকায় সিটি কর্পোরেশনের একুশে বইমেলায় ছিলো উৎসবমুখর পরিবেশ। এছাড়া নগরীর ফয়’স লেক, কর্ণফুলী শিশু পার্ক, স্বাধীনতা পার্ক, কর্ণফুলী শাহ আমানত সেতু, মেরিনার্স রোড লাগোয়া সৈকত, গুলিয়া খালী ও পারকি সৈকতেও ছিলো মানুষের ভিড়। তরুণ তরুণী থেকে শুরু করে নানা শ্রেণি পেশা ও বয়সের মানুষ সাপ্তাহিক সরকারি ছুটির দিন কাটিয়েছে ভিন্ন রকম উৎসবে। শিরীষতলাসহ নগরীর কয়েক স্পটে বসন্ত উৎসবের আয়োজন করা হয়। এ দিন রঙ্গিন সাজে সাজতে দেখা যায় শিশু-কিশোরীদেরও।
শিরীষতলা মুক্তমঞ্চে আয়োজন করা হয় প্রমা বসন্ত উৎসব। প্রমা আবৃত্তি সংগঠন আয়োজিত এ উৎসবে অংশ নিয়েছেন চট্টগ্রামের বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন ও বিশিষ্ট শিল্পী ও ছোট বড় সকলে। দুই পর্বের এ আয়োজন সকাল ৮টায় বরেণ্য নৃত্য শিল্পী প্রমা অবন্তীর নৃত্যের মধ্য দিয়ে শুরু হয়। এরপর দি ভায়োলিনিস্ট চিটাগংয়ের যন্ত্রসঙ্গীত, রক্তকরবীর সম্মেলক সঙ্গীত পরিবেশন করা হয়।
সংগঠনের সভাপতি রাশেদ হাসানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বিশ্বজিৎ পালের সঞ্চালনায় উৎসব উদ্বোধন করেন প্রধান অতিথি অধ্যাপক ড. মাহবুবুল হক। বিশেষ অতিথি রাজনীতিক ও সাংস্কৃতিক সংগঠক মফিজুর রহমান, প্রমার সহ-সভাপতি কংকন দাশ উপস্থিত ছিলেন। নগরীর জামালখান ডা. এমএ হাশেম চত্বরে প্রথমবারের মতো সম্মিলিত বসন্ত উৎসব আয়োজন করা হয়। উৎসব উদ্বোধন করেন সমাজবিজ্ঞানী ও প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. অনুপম সেন। স্বাগত বক্তব্য দেন উৎসব পরিষদের চেয়ারম্যান আমিনুল ইসলাম। এরপর রবীন্দ্র সংগীত পরিবেশন করেন রক্তকরবী শিল্পীরা। দিনভর চলে সাংস্কৃতিক অনুষ্ঠান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন