শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

সিরিয়ায় ইরানী ঘাঁটিতে ইসরায়েলের ক্ষেপণাস্ত্র হামলা, নিহত ৭

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০২০, ১:৪০ পিএম

সিরিয়ার রাজধানীতে দামেস্ক বিমানবন্দরের কাছে ইসরায়েলি ক্ষেপণাস্ত্র হামলায় সাতজন নিহত হয়েছেন। বৃহস্পতিবার সন্ধ্যায় দামেস্ক আন্তর্জাতিক বিমানবন্দর ও সাঈদা জয়নব এলাকায় এ হামলা চালানো হয়।

শুক্রবার আল-হাদাত সম্প্রচার মাধ্যমের খবরে যুক্তরাজ্যভিত্তিক সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটসের বরাত দিয়ে বলা হয়েছে, হামলায় ইরান সমর্থিত অন্তত সাত মিলিশিয়া নিহত হয়েছেন।

মধ্যপ্রাচ্যভিত্তিক সংবাদমাধ্যম আল-মাজদার নিউজ জানায়, বৃহস্পতিবার রাতে (১৩ ফেব্রুয়ারি) দামেস্কের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে সিরীয় সামরিক বাহিনীর ওপর ক্ষেপণাস্ত্র হামলা চালায় ইসরায়েল। কিন্তু সিরিয়ার আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা সেগুলো সফলতার সঙ্গে রুখে দেয়।

শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটসের বরাতে আরব নিউজ জানিয়েছে, ইসরায়েলি সেনারা অধিকৃত গোলান মালভূমি থেকে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে। যার মধ্যে কয়েকটি মিসাইল লক্ষ্যবস্তুতে আঘাত হেনেছে।

এরই মধ্যে ইসরায়েলি ক্ষেপণাস্ত্র প্রতিহতের ভিডিও প্রকাশ করা হয়েছে। ভিডিওতে দেখা যায়, ইসরায়েলের ছোড়া ক্ষেপণাস্ত্র সিরিয়ার আকাশে প্রবেশের পরই সিরীয় আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা সেগুলোকে ধ্বংস করে।

সিরিয়ান অবজারভেটরি বলেছে, ইসরায়েলি ক্ষেপণাস্ত্রের লক্ষ্যবস্তু ছিল ইরান সমর্থিত মিলিশিয়ারা। সংস্থাটি জানিয়েছে, কয়েকটি ক্ষেপণাস্ত্র লক্ষ্যবস্তুতে আঘাত হেনেছে।
বৃহস্পতিবার চালানো হামলা সম্পর্কে মন্তব্য করতে অস্বীকৃতি জানিয়েছেন ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। ইসরায়েল রেডিওকে এক সাক্ষাৎকারে তিনি বলেছেন, গত রাতে কী ঘটেছে তা আমার জানা নেই। হয়তো বেলজিয়ান বিমান বাহিনী এ হামলা চালিয়েছে। আমাদের নীতি হলো সিরিয়ায় ইরানকে ঘাঁটি গড়ে তুলতে না দেয়া।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন