শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

প্রতিবন্ধী শিক্ষার্থীদের হাতে পেন্সিল বক্স তুলে দিল এনএফএস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০২০, ৭:৪৭ পিএম

প্রতিবন্ধী শিক্ষার্থীদের হাতে পেন্সিল বক্স তুলে দিল সামাজিক সংগঠন ন্যাশনাল ফ্রেন্ডশিপ সোসাইটি ( এনএফএস)।

শনিবার ( ১৫ ফেব্রুয়ারি) রাজধানীর গেন্ডারিয়াস্থ সুইড বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের শিশুদের হাতে পেন্সিল বক্স তুলে দেয় সংগঠনের বন্ধুরা।

এসময় সংগঠনের সভাপতি রাহাত হুসাইন বলেন, প্রতিবন্ধী, অটিস্টিক শিশুরা আমাদেরই সন্তান। তারা এখন আর সমাজের বোঝা নয়। তাদের সঠিক পরিচর্যা করলে তারাও মানবসম্পদে পরিণত হতে পারে। তাদেরকে আর অবহেলা অবজ্ঞা করার সুযোগ নেই। আমরা চাই প্রতিটি শিশু হেসে খেলে বড় হোক।

তিনি আরও বলেন, আজকে আমরা প্রতিবন্ধী ও অটিস্টিক শিশুদের হাতে পেন্সিল ও পেন্সিল বক্স তুলে দিলাম। এই স্কুল (গেন্ডারিয়া সুইড বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়) দীর্ঘ দিন ধরে প্রতিবন্ধী শিশুদের শিক্ষায় কাজ করে আসছে। ন্যাশনাল ফ্রেন্ডশিপ সোসাইটির বন্ধুরা সব সময় এই বিদ্যালয়ের পাশে থেকে মানুষ ও মনুষ্যত্বের মানবিক মর্যাদা প্রতিষ্ঠায় কাজ করে যাবে।

এসময় স্কুলের প্রধান শিক্ষক মো. আব্দুর রাজ্জাক বলেন, আমরা জানি ন্যাশনাল ফ্রেন্ডশিপ সোসাইটির বন্ধুরা দীর্ঘ দিন ধরে সমাজের অবহেলিত মানুষের জন্য কাজ করে যাচ্ছে। তারা এভাবে মানুষের পাশে থেকে কাজ করে যাবে বলে আমি আশা করছি।

বন্ধু সংগঠনের মহাসচিব ইমরান হোসাইন বলেন, আমরা চাই সমাজের অন্যান্য বন্ধুরা মানুষের কল্যাণে এগিয়ে আসুক। প্রতিবন্ধী বাচ্চাদের পাশে এসে দাঁড়াক। বন্ধুরা মিলে ছোটো-ছোটো ভালো কাজ করলে একদিন এই সমাজ বদলে যাবে। মানবিক সমাজ প্রতিষ্ঠিত হবে।


এসময় আরও উপস্থিত ছিলেন ন্যাশনাল ফ্রেন্ডশিপ সোসাইটির যুগ্ম-মহাসচিব রাশেদ আল মামুন, সদস্য শেখ মোহাম্মদ রানা, আকাশ হাওলাদার, বাপ্পা রাজ দাস, স্কুলে সিনিয়র শিক্ষক মো. আবুল কালাম, শামসুন্নাহার ডলি, মো. গোলাম সরোয়ারসহ অভিভাবকবৃন্দ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন