মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

ইন্দুরকানীতে বসন্ত উৎসব পালিত

ইন্দুরকানী (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০২ এএম

ইন্দুরকানীতে উপজেলা প্রশাসনের উদ্যোগে কঁচা নদীর মোহনায় নির্মাণাধীন পর্যটন কেন্দ্র অরুনাচল ম্যানগ্রোভ ফরেস্টের নির্মাণ কাজের শুভ উদ্বোধন ও বসন্ত উৎসব পালিত হয়েছে। গত শুক্রবার সন্ধ্যায় আনুষ্ঠানিকভাবে এ বিনোদন কেন্দ্রটির নির্মাণ কাজের উদ্বোধন করেন পিরোজপুরের জেলা প্রশাসক আবু আলী মোহাম্মদ সাজ্জাদ হোসেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা হোসাইন মুহাম্মদ আল মুজাহিদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান অ্যাড. এম মতিউর রহমান, ওসি মো. হাবীবুর রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান দিলরুবা মিলন, পাড়েরহাট ইউপি চেয়ারম্যান গোলাম সরোয়ার বাবুল প্রমুখ। পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
জানা যায়, ম্যানগ্রোভ ফরেস্ট পর্যটন কেন্দ্রে থাকবে পশুপাখি, মাছ, গাছপালা, শিশুদের বিনোদনের ব্যবস্থা। উপজেলার পাড়েরহাট ইউনিয়নের কঁচা নদীর মোহনায় ৫ একর জমিতে এর অবস্থান। দর্শানর্থীদের কাছে আরো আকর্ষণীয় করতে নানামুখি পরিকল্পনা নিয়েছে উপজেলা প্রশাসন। এখানে সূর্য অস্তের দৃশ্যও অবলোকনের সুযোগ রয়েছে।
ইন্দুরকানীর উপজেলা নির্বাহী অফিসার হোসাইন মুহাম্মদ আল-মুজাহিদ বলেন, ম্যানগ্রোভ ফরেস্টের সম্ভাবনাকে কাজে লাগিয়ে সুন্দরবন সংলগ্ন এই এলাকাটিকে আরো পর্যটনমুখি করতে এ উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এখানে সুন্দরবনের করমজলের মতো করেই পর্যটকদের পায়ে হাটার পথ করা হয়েছে কাঠের পাটাতন দিয়ে। ইতোমধ্যে এসব স্থাপনার নির্মাণ কাজ চলমান রয়েছে। ম্যানগ্রোভ জাতীয় বৃক্ষ রোপনের কাজ শুরু করা হয়েছে। নির্মাণাধীন স্থাপনাগুলো সবই হচ্ছে সুপারী গাছ ও বিভিন্ন ধরনের গাছের কাঠের তৈরি। ইন্দুরকানী উপজেলা জুড়ে ব্যাপক প্রাকৃতিক সৌন্দর্য বিদ্যমান। এই সৌন্দর্যকে বিনোদনমুখি করার জন্যই এখানে বসন্ত উৎসব পালন করা হয়েছে। এই সৌন্দর্যকে পর্যটনমুখি করতে প্রচুর সরকারি বরাদ্দের প্রয়োজন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন