ঢাকা, বুধবার, ০৮ এপ্রিল ২০২০, ২৫ চৈত্র ১৪২৬, ১৩ শাবান ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

রোহিঙ্গাদের গণহত্যা

দ্রুত বিচারের দাবিতে মানববন্ধন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

রোহিঙ্গাদের ওপর মিয়ানমারের সেনাবাহিনীর চালানো গণহত্যার দ্রæত বিচারের দাবিতে মানববন্ধন করেছে বাংলাদেশ শান্তি পরিষদ। গতকাল শনিবার সকাল সাড়ে ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

সংগঠনটির সভাপতি মোজাফফর হোসেন পল্টুর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক শাহজাহান খান, সম্পাদকমন্ডলীর সদস্য অ্যাডভোকেট হাসান তারিক চৌধুরী, আসলাম খান, জাহাঙ্গীর আলম ফজলু প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, সম্প্রতি আন্তর্জাতিক আদালতের অন্তর্বরতীকালীন রায়ের মধ্য দিয়ে নিরীহ রোহিঙ্গা জনগোষ্ঠীর ওপর মিয়ানমারের সেনাবাহিনীর পরিচালিত গণহত্যা এবং মানবতাবিরোধী অপরাধ বিশ্ববাসীর নজরে এসেছে। কিন্তু এ অপরাধের উপযুক্ত বিচার এখনো হয়নি। প্রাণভয়ে রোহিঙ্গা শরণার্থীরা আজও বাংলাদেশে অবস্থান করছেন। তারা বলেন, বিপুল রোহিঙ্গা শরণার্থী দেশের ওপর বিরাট অর্থনৈতিক চাপ সৃষ্টি করেছে। যা দেশের পক্ষে বহন করা অসম্ভব। এছাড়া দেশের জন্য বিরাট নিরাপত্তা ঝুঁকিও তৈরি হয়েছে। নিরাপত্তার স্বার্থে রোহিঙ্গা শরণার্থীদের সসম্মানে দ্রুত তাদের নিজ দেশ মিয়ানমারে ফিরিয়ে নেওয়ার আহবান জানানো হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, রোহিঙ্গাদের মতো ফিলিস্তিনের নিরীহ জনগণও আজ হত্যা এবং নির্যাতনের শিকার। মধ্যপ্রাচ্য শান্তি পরিকল্পনার নামে আবার নতুন করে ফিলিস্তিন পরিস্থিতি জটিল করে তোলা হয়েছে। বাংলাদেশ সরকারকে ফিলিস্তিনের ন্যায্য সংগ্রামের প্রতি আবারও আনুষ্ঠানিক সমর্থন এবং সাম্রাজ্যবাদী চক্রান্তের নিন্দা জানানোর আহবান জানান বক্তারা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন