ঢাকা, শুক্রবার, ০৩ জুলাই ২০২০, ১৯ আষাঢ় ১৪২৭, ১১ যিলক্বদ ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

ভাষা আন্দোলনের শিক্ষা হচ্ছে অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়ানো

নেজামে ইসলাম পার্টি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আবদুল লতিফ নেজামী বলেছেন যে, শুধু ভাষা আন্দোলনের অতীত ইতিহাসের গৌরবের কথা বর্ণনা করে আত্মতৃপ্তি পাবার সুযোগ নেই। ভাষা আন্দোলনের শিক্ষা হচ্ছে অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়ানো। ভাষা আন্দোলনকারীরা যে নজির রেখে গেছেন, সেই আদর্শ গ্রহণের মধ্যেই ভাষা দিবস পালনের প্রকৃত স্বার্থকতা। আজ প্রয়োজন ভাষা আন্দোলনের সেই চেতনাকে উজ্জীবিত করা।
তিনি বলেন, ভাষা আন্দোলন জনগণের অধিকার সমুন্নত রাখার জন্যে সংগ্রামের অণুপ্রেরণা এবং সেই সাথে ইনসাফ প্রতিষ্ঠার দৃঢ় প্রত্যয়, যা যুগে যুগে মানুষকে প্রেরণা যুগিয়ে যাবে।
তিনি গতকাল শনিবার বিকেলে পুরানা পল্টনস্থ মাওলানা আতহার আলী (রহ.) মিলনায়তনে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে নেজামে ইসলাম পার্টি আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তৃতায় এসব কথা বলেন।
সভায় ভাষা আন্দোলনের বিভিন্ন দিকের ওপর আলোকপাত করে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, অধ্যাপক এহতেশাম সারোয়ার, মুফতি এএনএম জিয়াউল হক মজুমদার, মুফতি আবদুল কাইয়ূম, মাওলানা শেখ লোকমান হোসেন, মাওলানা একেএম আশরাফুল হক, মাওলানা ওবায়দুল হক, রবিউল আলম মজুমদার, মাওলানা মাহবুব উল্লাহ, হাফেজ মাওলানা আবদুল বাতেন, মাওলানা মিজানুর রহমান ও মো. নুরুজ্জামান। সভাশেষে ভাষা শহীদদের রুহের মাগফিরাত কামান করে বিশেষ মোনাজাত করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন