বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কক্সবাজারে পাহাড় কাটার বিরুদ্ধে শোভাযাত্রা

কক্সবাজার ব্যুরো : | প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

কক্সবাজারে পাহাড় কাটার বিরুদ্ধে অনুষ্ঠিত হয়েছে ২৫ কিলোমিটার মোটরসাইকেল শোভাযাত্রা। পাহাড়কাটা রোধ করি, পরিবেশ রক্ষা করি’ শ্লোগানে পাহাড়কাটা বন্ধে গণসচেতনতামূলক এ কর্মসূচী পালন করেছে পরিবেশ বিষয়ক স্বেচ্ছাসেবী সংগঠন ‘এনভায়রনমেন্ট পিপল’। কর্মসূচীর আওতায় ২৫ কিলোমিটার হর্ণবিহীন মোটরসাইকেল শোভাযাত্রা, প্রচারপত্র বিলি, মাইকিং ও তিনটি পথসভা করা হয়।
১৫ ফেব্রুয়ারি শনিবার সকাল সাড়ে ৯টা থেকে বেলা ২টা পর্যন্ত কক্সবাজার সদর উপজেলার ঝিলংজা, পিএমখালী ও খুরুশকুল ইউনিয়ন এলাকায় এসব কর্মসূচী পালন করা হয়। কর্মসূচীতে জেলা প্রশাসন, পরিবেশ অধিদপ্তর, বন বিভাগ ও স্থানীয় জনপ্রতিনিধিরা অংশগ্রহণ করেন।
‘এনভায়রনমেন্ট পিপল’ এর প্রধান নির্বাহী রাশেদুল মজিদ এর পরিচালনায় অনুষ্ঠিত পথসভাগুলোতে বক্তব্য রাখেন, কক্সবাজার সদর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মুহাম্মদ শাহরিয়ার মোক্তার, পরিবেশ অধিদপ্তর কক্সবাজারের এ্যাডমিনিস্ট্রেটিভ অফিসার ফজলুল হক, কক্সবাজার দক্ষিণ বন বিভাগের কক্সবাজার সদর রেঞ্জ কর্মকর্তা মো. তারেকুর রহমান, কক্সবাজার উত্তর বন বিভাগের পিএমখালী রেঞ্জ কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলম, ঝিলংজা বনবিট কর্মকর্তা সোফিউর রহমান, পিএমখালী বনবিট কর্মকর্তা আবুল কালাম, খুরুশকুল বন বিট কর্মকর্তা সুলতান আহমদ, ঝিলংজা ইউপি চেয়ারম্যান টিপু সোলতান, পিএমখালী ইউপি চেয়ারম্যান মো. আবদুর রহিম, খুরুশকুল ইউপি চেয়ারম্যান জসিম উদ্দিন, জীবন ও প্রকৃতি ফাউন্ডেশন কক্সবাজারের উপদেষ্টা সরওয়ার আজম মানিক, কক্সবাজার রিপোর্টার্স ইউনিটির সভাপতি এইচ এম নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক আজিম নিহাদ ও স্থানীয় বাসিন্দা নুরুল আজিম। কর্মসূচীতে সংগঠনটির অর্ধশতাধিক স্বেচ্ছাসেবী অংশ নেয়। পথসভাগুলোতে অংশ নেয় কক্সবাজার সদর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মুহাম্মদ শাহরিয়ার মোক্তার।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন