শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

আবারও ইরাকে মার্কিন দূতাবাসের কাছে রকেট হামলা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০২০, ১:১৪ পিএম

ইরাকের রাজধানী বাগদাদের মার্কিন দূতাবাসের কাছে আবারও রকেট হামলা হয়েছে। দেশটিতে মার্কিন সম্পদের ওপর সর্বশেষ আঘাত হিসেবে রবিবার ভোরে এই হামলা হয়। মার্কিন সামরিক সূত্রের বরাতে ফরাসি বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, হামলার পর দূতাবাস চত্বরে সাইরেন বেজে উঠলেও কতগুলো রকেট আঘাত হেনেছে তা এখনও নিশ্চিত হওয়া যায়নি।
স্থানীয় সূত্র জানিয়েছে, এখনও পর্যন্ত কোনও হতাহতের খবর না পাওয়া যায়নি। তবে প্রচুর ক্ষয়ক্ষতি হয়েছে বলে আশঙ্কা করা হচ্ছে।
জানা গেছে, রবিবার সকালে বাগদাদে মার্কিন দূতাবাসের কাছে অবস্থিত যুক্তরাষ্ট্রের নেতৃত্বাধীন যৌথ বাহিনীর সেনা ক্যাম্পে আচমকা রকেট হামলা হয়েছে। এর ফলে একাধিক বিস্ফোরণও হয়। ওয়াশিংটনের পক্ষ থেকে দাবি করা হয়েছে, কেউ হতাহত হয়নি।
এর আগে যুক্তরাষ্ট্র ও ইসরায়েলকে হুমকি দিয়েছিল ইরান। ইরানের প্রয়াত জেনারেল কাসেম সোলাইমানির মৃত্যুর ৪০তম দিনে আয়োজিত ধর্মীয় অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে হুঁশিয়ারি দিয়েছিলেন মেজর জেনারেল হোসেন সালামি।
বাগদাদে মার্কিন বিমান হামলায় কাসেম সোলাইমানি নিহত হওয়ার পর থেকেই ওয়াশিংটন-তেহরান উত্তেজনা বেড়েছে। ইরান এই হত্যাকান্ডের প্রতিশোধ নেওয়ার ঘোষণা দেওয়ার পর কয়েক দফায় মার্কিন দূতাবাসের কাছে রকেট হামলা হয়। গত ২৬ জানুয়ারি দূতাবাস চত্বরের অভ্যন্তরেও হামলার ঘটনা ঘটে। রবিবারের হামলাটি ছিল গত বছরের অক্টোবর থেকে শুরু হওয়া ১৯তম হামলা। সূত্র : দ্য গার্ডিয়ান, ওয়েবসাইট

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
নাম মোহাম্মদ ওমর ফারুক ১৭ ফেব্রুয়ারি, ২০২০, ৩:৪৪ পিএম says : 0
আসসালামু আলাইকুম কেমন আছেন স্যার।আপনাদের আবুধাবির কোন সংবাদ কর্মী লাগলে আমাকে বলেন আমি আছি।।।।
Total Reply(0)
নাম মোহাম্মদ ওমর ফারুক ১৭ ফেব্রুয়ারি, ২০২০, ৩:৪৪ পিএম says : 0
আসসালামু আলাইকুম কেমন আছেন স্যার।আপনাদের আবুধাবির কোন সংবাদ কর্মী লাগলে আমাকে বলেন আমি আছি।।।।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন