ঢাকা, মঙ্গলবার, ৩১ মার্চ ২০২০, ১৭ চৈত্র ১৪২৬, ০৫ শাবান ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

প্রার্থীরা শোডাউন করাতেই ভোটার উপস্থিতি কম

নির্বাচন প্রশিক্ষণ ভবনে সিইসি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০২ এএম

ঢাকা সিটি নির্বাচনে প্রার্থীরা ভোটারের কাছে না গিয়ে রাস্তায় শোডাউন করেছে বলেই ভোটার উপস্থিতি কম হয়েছে বলে মনে করেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদা। গতকাল রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন প্রশিক্ষণ ভবনে এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
সিইসি বলেন, একমাত্র ইভিএমই পারে জালিয়াতি বন্ধ করে প্রাথীদের ভোটারের কাছে নিয়ে যেতে। নির্বাচন প্রশিক্ষণ ভবনে নতুন যোগদানকৃত উপজেলা নির্বাচন কর্মকর্তাদের ১২ দিনব্যপি কর্মশালার উদ্বোধন করেন সিইসি। প্রধান অতিথির বক্তব্যে সিইসি বলেন, নির্বাচনে কেবলমাত্র ভোটারাই হবে ভোটদানের মালিক। শুধুমাত্র ইভিএমের মাধ্যমেই এই বিষয়টি নিশিচত করা সম্ভব।
বাংলাদেশে নির্বাচনের সময় পোস্টারে আকাশ দেখা যায় না, শহরের বাতাস বন্ধ হয়ে যায় বলে মন্তব্য করে সিইসি বলেন, প্রার্থীরা ভোটারদের কাছে না গিয়ে রাস্তায় শোডাউনের সংস্কৃতি বন্ধ করতে হবে। নতুন কর্মকর্তাদের নির্বাচনকালীন চ্যালেঞ্জকে অতিক্রম করতে সততা ও নিষ্ঠার সাথে কাজ করার আহ্বান জানিয়ে সিইসি বলেন, প্রযুক্তির সর্বোত্তম ব্যবহার নিশ্চিত করতে কর্মকর্তাদের প্রশিক্ষিত হতে হবে। নির্বাচনের সময় রাজনীতিবিদসহ অন্যান্য কর্মকর্তাদের সঙ্গে দক্ষ সমন্বয়কের মতো কাজ করতে হবে। সব ধরণের নির্বাচনী দায়িত্ব পালনে কর্মকর্তাদের আইন ও বিধিমালা সম্পর্কে সম্যক জ্ঞান অর্জন করতে হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Md Azadul Islam ১৭ ফেব্রুয়ারি, ২০২০, ৬:৩২ এএম says : 0
সিইসি সত্যি অনেক বুদ্ধি রাখেন।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন